banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০১৯,  ২২:১৭  ||   সোমবার, ১৬ই সেপ্টেম্বর ২০১৯ ইং, ১ আশ্বিন ১৪২৬

ভ্যাপসা গরমে চুয়াডাঙ্গায় নিউমোনিয়ায় আক্রান্ত ৮০ জন শিশু

ভ্যাপসা গরমে চুয়াডাঙ্গায় নিউমোনিয়ায় আক্রান্ত ৮০ জন শিশু

৩১ অগাস্ট ২০১৯ | ১৯:৫৬ |    নিজস্ব প্রতিবেদক
  • ভ্যাপসা গরমে চুয়াডাঙ্গায় নিউমোনিয়ায় আক্রান্ত ৮০ জন শিশু

সালেকিন মিয়া সাগর,চুয়াডাঙ্গা প্রতিনিধি: ভ্যাপসা গরমের কারণে চুয়াডাঙ্গায় শিশুরা নিউমোনিয়ায় রোগে আক্রান্ত হচ্ছে। শুক্রবার নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ৮০ জন শিশু ভর্তি রয়েছে। শয্যার তুলনায় রোগি বেশি হওয়ায় চিকিৎসক ও নার্সদের চিকিৎসা সেবা দিতে সমস্যায় পড়তে হচ্ছে। নিউমোনিয়া আক্রান্ত শিশুদের ওয়ার্ডে জায়গা না থাকায় সিড়ি ঘর ও বারান্দায় থাকতে হচ্ছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, কয়েক দিন ধরে চুয়াডাঙ্গায় ভ্যাপসা গরম পড়ছে। দিনে ও রাতে তাপমাত্রা বেশি হওয়ার করণে শিশুরা ঘেমে যাওয়ার কারণে নিউমোনিয়া রোগে আক্রান্ত হচ্ছে। এ গরমের কারণে শিশুরা বেশি নিউমোনিয়া রোগে আক্রান্ত হচ্ছে। ১৫ শয্যার শিশু ওয়ার্ডে নিউমোনিয়া রোগে আক্রান্ত হয়ে ৮০ জন শিশু রোগি ভর্তি রয়েছে।
অতিরিক্ত রোগির কারণে ওয়ার্ডের বাইরে সিড়ি ঘর ও বারান্দায় থেকে হচ্ছে শিশুদের বারান্দায় থাকার কারণে শিশুরা অন্য রোগিও আক্রান্ত হচ্ছে। অতিরিক্ত রোগির চাপ সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে দায়িত্বরতদের।
চিকিৎসকরা বলছেন শিশুরা নিউমোনিয়া রোগে আক্রান্ত হলে দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা দিতে হবে। গরমে যেন শিশুদের শরীর যেন বেশি না ঘামে সে দিকে খেয়াল রাখতে হবে।