banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০১৯,  ২২:১৭  ||   সোমবার, ১৬ই সেপ্টেম্বর ২০১৯ ইং, ১ আশ্বিন ১৪২৬

মাদকাসক্ত ব্যক্তিকে সঠিকভাবে নিরীক্ষা ও যাচাইকরণের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই

মাদকাসক্ত ব্যক্তিকে সঠিকভাবে নিরীক্ষা ও যাচাইকরণের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই

২৬ অগাস্ট ২০১৯ | ২০:২২ |    নিজস্ব প্রতিবেদক
  • মাদকাসক্ত ব্যক্তিকে সঠিকভাবে নিরীক্ষা ও যাচাইকরণের জন্য প্রশিক্ষণের বিকল্প নেই

প্রেস বিজ্ঞপ্তিঃ মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত পেশাজীবীদের জন্য দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম অব্যাহত রয়েছে। গতকাল ২৫ আগষ্ট রবিবার  ঢাকা আহ্ছানিয়া মিশন, স্বাস্থ্য সেক্টরের নিজস্ব ভবনে ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই) ট্রেনিং-এ “ইনটেক, স্ক্রীনিং, এ্যাসেসমেন্ট, ট্রিটমেন্ট প্লানিং এন্ড ডকুমেন্টেশন ফর এডিকশন প্রফেশনালস” কারিকুলাম শুরু হয়। পাঁচ দিনের এই প্রশিক্ষণ আগামী ২৯ আগষ্ট পর্যন্ত চলবে।
উক্ত প্রশিক্ষণটি পরিচালনা করবেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক এবং কলম্বো প্ল্যানের গেøাবাল মাষ্টার ট্রেইনার ইকবাল মাসুদ, ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রকল্প কর্মকর্তা ও মাস্টার ট্রেইনার মো: আমির হোসেনসহ অন্যান্য আর্ন্তজাতিক স্বীকৃতি প্রাপ্ত মাস্টার ট্রেনার প্রমুখ।
মাদকাসক্তি চিকিৎসার ক্ষেত্রে যথাযথ দক্ষতার অভাবকে নিরূপণ করেই এই দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মাদক নির্ভরশীলদের  চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত ডাক্তার, কাউন্সেলর, ম্যানেজার এবং চিকিৎসা সংশ্লিষ্ট অন্যান্য পেশাজীবীদের জন্য আহ্ছানিয়া মিশন কলম্বো প্ল্যানের  ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই)-ট্রেনিং এন্ড ক্রেডেন্টশিয়ালিং প্রোগ্রামের মাধ্যমে প্রশিক্ষণের আয়োজন করছে যার কর্তৃক বাংলাদেশে এ্যাপ্রæভড এডুকেশন প্রভাইডার হিসেবে স্বীকৃতি পায় ঢাকা আহ্ছানিয়া মিশন। উল্লেখ্য, আহ্ছানিয়া মিশন দীর্ঘদিন ধরে বাংলাদেশে মাদক নির্ভরশীল ব্যক্তিদের চিকিৎসাসেবা প্রদান করে আসছে এবং পেশাজীবীদের দক্ষতা উন্নয়নের জন্যই কলম্বো প্ল্যানের সাথে যৌথ এ উদ্যোগ।