banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০১৯,  ২২:১৭  ||   সোমবার, ১৬ই সেপ্টেম্বর ২০১৯ ইং, ১ আশ্বিন ১৪২৬

বাগদাদ গ্রুপের চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীরের স্ত্রী কারাগারে

বাগদাদ গ্রুপের চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীরের স্ত্রী কারাগারে

২০ অগাস্ট ২০১৯ | ২০:৩৮ |    নিজস্ব প্রতিবেদক
  • বাগদাদ গ্রুপের  চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীরের স্ত্রী কারাগারে

ক্রাইম প্রতিবেদকঃ  ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের ঋণখেলাপিসহ ১১ মামলার পরোয়ানায় গ্রেফতার বাগদাদ গ্রুপের চেয়ারম্যানের স্ত্রী মেহেরুন নেসাকে নগরীর খুলশী থানায় হস্তান্তর করা হয়। আজ ২০ আগস্ট মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করা হলে বিচারক মেহেরুন নেসাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে গত সোমবার ঢাকা ফেরত কানাডার একটি ফ্লাইট থেকে নামলে বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।মেহেরুন নেসা শিল্পপ্রতিষ্ঠান বাগদাদ গ্রুপের  চেয়ারম্যান ফেরদৌস খান আলমগীরের স্ত্রী।
খুলশী থানার ওসি প্রনব চৌধুরী বলেন, আটক মেহেরুনকে অর্থঋণ আদালতের ১১ টি পরোয়ানায় গ্রেফতার করা হয়েছে। বর্তমানে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

ওসি জানান, তাকে গ্রেফতারের জন্য আগ থেকেই ঢাকা বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশকে জানানো হয়েছিল। গত সোমবার কানাডা থেকে একটি ফ্লাইটে ঢাকা বিমানবন্দরে নামলে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে খুলশী থানায় নিয়ে আসা হয়।
জানা গেছে, আটক মেহেরুন ২০১৩ সালে আর্থিক প্রতিষ্ঠান ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের দুই কোটি ত্রিশ লাখ টাকা ঋণ নিয়ে আর পরিশোধ করেননি। তাই প্রতিষ্ঠানটি তার বিরুদ্ধে মামলা করে। পরে আদালত তার বিরুদ্ধে চেকের সমপরিমাণ টাকা অর্থদন্ডে দন্ডিত ও জেল প্রদান করে। এর পর দীর্ঘদিন আত্মগোপনে থেকে গোপনে পাসপোর্ট ও ভিসা করে কানাডায় চলে যান।
এদিকে ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট থেকে জানানো হয়, তাদের প্রতিষ্ঠান মেহেরুন নেসা ও তার প্রতিষ্ঠান শাফিয়াল ট্রেডিং থেকে ৫ কোটি ৪০ লাখ ২০ হাজার ৬৭৫ টাকা পাওনা রয়েছে। এর বিপরীতে আদালতে তাদের ১৫টি মামলা চলমান আছে। গত সোমবার চট্টগ্রাম শাখা প্রধান মুহাম্মদ মিজানুর রহমান ও ম্যানেজার অপারেশন মোহাম্মদ সাজেদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।