banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০১৯,  ২২:১৭  ||   সোমবার, ১৬ই সেপ্টেম্বর ২০১৯ ইং, ১ আশ্বিন ১৪২৬

পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দেয়া হলে ভারতকে উপযুক্ত জবাব দেয়া হবে–ইমরান খান

পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দেয়া হলে ভারতকে উপযুক্ত জবাব দেয়া হবে–ইমরান খান

৯ অগাস্ট ২০১৯ | ২১:২০ |    নিজস্ব প্রতিবেদক
  • পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ চাপিয়ে দেয়া হলে ভারতকে উপযুক্ত জবাব দেয়া হবে–ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, নরেন্দ্র মোদি মনেপ্রাণে একজন হিটলার। কোনো কিছু করতেই তার বাধে না। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে কোনো যুদ্ধ চাপিয়ে দেয়া হলে ভারতকে উপযুক্ত জবাব দেয়া হবে বলে তিনি জানান।

ভারত সরকার কাশ্মীরের বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা কেড়ে নেয়ার পর বৃহস্পতিবার জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কাশ্মীরিদের বিরুদ্ধে ভারতীয় সহিংসতার ঘটনা জাতিসংঘে তুলে ধরবে পাকিস্তান জানিয়ে তিনি বলেন, কাশ্মীরিদের নির্যাতনে জাতিগত নিধন ও জনমিতি পরিবর্তনসহ ভারতীয় কৌশল আন্তর্জাতিক সম্প্রদায় জানতে পারবে।

তিনি বলেন, মোদিকে আমি সবসময়ই শান্তির কথা বলতাম। কিন্তু সে মনেপ্রাণে একটা হিটলার। এটা একটা জনমতের যুদ্ধ, যেখানে পাকিস্তানিরা জিততে চায়। কাশ্মীরিদের পরিস্থিতি ভিন্ন দিকে নিয়ে যেতে ভারত যে কোনো পদক্ষেপে নিতে পারে বলে তিনি মন্তব্য করেন।

কাশ্মীরে সম্ভাব্য গণহত্যা বন্ধে নৈতিক সাহস কি বিশ্ব সম্প্রদায়ের আছে, সেই প্রশ্ন রেখে ইমরান খান বলেন, সামরিক শক্তি দিয়ে কাশ্মীরিদের আজাদি আন্দোলন দমন করতে পারবে মোদি সরকার? এতে স্বাধীনতাকামীরা আরও শক্তিশালী হয়ে উঠবে। এটা পরিষ্কার যে আন্তর্জাতিক সম্প্রদায় কাশ্মীরে একটি গণহত্যার প্রত্যক্ষদর্শী হতে যাচ্ছে।