banner

শেষ আপডেট ২১ জানুয়ারী ২০২০,  ২১:৪৫  ||   বুধবার, ২২ই জানুয়ারী ২০২০ ইং, ৯ মাঘ ১৪২৬

ভারতের যে কোনও ধরনের আক্রমণের জবাব দিতে প্রস্তুত পাকিস্তান

ভারতের যে কোনও ধরনের আক্রমণের জবাব দিতে প্রস্তুত পাকিস্তান

৫ অগাস্ট ২০১৯ | ২০:৫৬ |    নিজস্ব প্রতিবেদক
  • ভারতের যে কোনও ধরনের আক্রমণের জবাব দিতে প্রস্তুত পাকিস্তান

ভারত আক্রমণ করলে উপযুক্ত জবাব দেবে পাকিস্তান। রবিবার ইসলামাবাদের বিশেষ বৈঠকের পর এমনটাই জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

এদিন ইমরান খানের সঙ্গে বৈঠকে ছিলেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খটক, পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, মন্ত্রী ইজাজ শাহ ও দেশের তিন বাহিনীর প্রধান, আইএসআই চিফ ও অন্যান্য কর্মকর্তারা।

বৈঠকের পর ইমরান খানের অফিস থেকে একটি বার্তা দেয়া হয়। তাতে বলা হয়েছে, আমরা ভারতের যে কোনও ধরনের আক্রমণের জবাব দিতে প্রস্তুত। কাশ্মীরের মানুষকে কূটনৈতিক ও রাজনৈতিক সমর্থন দিয়ে যাব। একইসঙ্গে ভারতের বিরুদ্ধে বার্তাও দিয়েছেন তিনি।

এদিকে, সোমবার জরুরি বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ সোমবার সকাল সাড়ে ৯টা থেকে এই বৈঠক শুরু হওয়ার কথা। কিন্তু ইতিমধ্যে মোদির বাসভবনে পৌঁছে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং এনএসএ অজিত দোভাল।

অন্যদিকে, টুইট বার্তায় ইমরান ফের সেই মধ্যস্থতার ইঙ্গিত দিয়েছেন। তিনি ট্রাম্পের প্রস্তাবের কথা উল্লেখ করে বলেছেন, সেই প্রস্তাব মেনে নিলে হয়তো এই পরিস্থিতিতে পড়তে হত না ভারতকে। এভাবে একেবারে যুদ্ধ পরিস্থিতির মতো চরম পদক্ষেপের মধ্যে পড়তে হত না ভারতকে। শনিবারই পাকিস্তানের অনুপ্রবেশের ছক বানচাল করে জঙ্গিদের মরদেহের ছবি প্রকাশ্যে এনেছে ভারতীয় সেনা। সীমান্তে নিহত হয়েছেন ৭ অনুপ্রবেশকারী।