banner

শেষ আপডেট ২৬ অগাস্ট ২০১৯,  ১০:৪৮  ||   সোমবার, ২৬ই আগষ্ট ২০১৯ ইং, ১১ ভাদ্র ১৪২৬

জামালখানে ইমপ্রেস হোল্ডিং লিমিটেডের নকশা বহির্ভূত ভবন নির্মাণ : আট লাখ টাকা জরিমানা

জামালখানে ইমপ্রেস হোল্ডিং লিমিটেডের নকশা বহির্ভূত ভবন নির্মাণ : আট লাখ টাকা জরিমানা

১৭ জুলাই ২০১৯ | ২১:০১ |    নিজস্ব প্রতিবেদক
  • জামালখানে ইমপ্রেস হোল্ডিং লিমিটেডের নকশা বহির্ভূত ভবন নির্মাণ : আট লাখ টাকা জরিমানা

ক্রাইম প্রতিবেদকঃ বন্দর নগরী চট্টগ্রামে নকশা বহির্ভূত ভবন নির্মাণের অপরাধে ৮ লাখ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত। আবাসন ব্যবসায়ী ও ভূমি মালিককে উক্ত জরিমানার পাশাপাশি ১ মাসের মধ্যে নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন আদালত।আজ বুধবার বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারি মো. ফয়েজ বলেন, জামালখানে নকশা না মেনে ভবন নির্মাণ করেন ভূমি মালিক মো. শাহাব উদ্দিন ও ইমপ্রেস হোল্ডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল কবির। পরে তাদের বিরুদ্ধে সিডিএর অথরাইজড বিভাগ-২ মামলা করে।

তিনি বলেন, পরবর্তীতে মামলা থেকে অব্যাহতি পেতে আসামিরা ভবনের অবৈধ অংশ ভাঙার আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে ১ মাসের মধ্যে অবৈধ অংশ ভেঙে সচিত্র প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

পাশাপাশি নকশা বহির্ভূত ভবন নির্মাণের অপরাধে ইমপ্রেস হোল্ডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল কবিরকে ৫ লাখ ও ভূমি মালিক মো. শাহাব উদ্দিনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।
সিডিএ সূত্র জানায়, নগরের জামালখান আইডিয়্যাল স্কুলের পাশে ভূমি মালিক মো. শাহাব উদ্দিনের সঙ্গে একটি ১০ তলা ভবন নির্মাণে চুক্তি করেন ইমপ্রেস হোল্ডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল কবির। কিন্তু নির্মিত ভবনটি নকশা না মেনে তৈরির অভিযোগ উঠে।

তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে সিডিএ অথরাইজড বিভাগের পরিদর্শক স্বপন চন্দ্র ভৌমিক বাদি হয়েছে আদালতে মামলা করেন।