banner

শেষ আপডেট ১৭ জুলাই ২০১৯,  ১০:৩৪  ||   বুধবার, ১৭ই জুলাই ২০১৯ ইং, ২ শ্রাবণ ১৪২৬

টেলি যোগাযোগ সেবার উপর ব্যয় বৃদ্ধি ডিজিটাল বাংলাদেশের অন্তরায়

টেলি যোগাযোগ সেবার উপর ব্যয় বৃদ্ধি ডিজিটাল বাংলাদেশের অন্তরায়

৩০ জুন ২০১৯ | ২০:১০ |    নিজস্ব প্রতিবেদক
  • টেলি যোগাযোগ সেবার উপর ব্যয় বৃদ্ধি ডিজিটাল বাংলাদেশের অন্তরায়

প্রেস বিজ্ঞপ্তিঃ টেলি যোগাযোগ সেবার উপর ব্যয় বাড়িয়ে পুর্নাঙ্গ ভাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মান খুব কঠিন। তাই এই সেবার উপর অতিরিক্ত শুল্ক ও করের বোঝা না চাপাতে প্রধানমন্ত্রী, অর্থ মন্ত্রী ও সংশ্লিষ্ট দফতরের প্রতি আহ্বান জানিয়েছেন। মোবাইল ফোন সেবার উপর আরোপিত অতিরিক্ত শুল্ক ও কর প্রত্যহারের দাবিতে গতকাল বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সম্মুখে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিটির আহবায়ক এস.এম.পিন্টু একথা বলেন।
সংঠনের চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্য সচিব হাসানুল আলম মিথুনের সঞ্চালনায় বক্তারা বলেন, দেশের প্রায় ১৫ কোটি মানুষ মোবাইল ব্যবহার করে এর মধ্যে অনেক নিম্নবিত্ত লোকও রয়েছে। তাই সকলের বিষয়টি বিবেচনা করেই ২০১৯-২০ অর্থ বছরের বাজেটে নতুন করে আরোপিত ৫ শতাংশ শুল্ক ও সিম এর উপর বর্ধিত কর ও পূর্বের মত সর্বনিম্ন কলরেট ২৫ পয়সা নির্ধারন করারও দাবী জানান। মানববন্ধনে মূল বক্তব্য উপস্থাপন করেন দৈনিক আমাদের নতুন সময়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান কামাল পারভেজ। অন্যাদের মাঝে বক্তব্য রাখেন ক্যাব চট্টগ্রাম মহানগর এর যুগ্ন সাধারন সম্পাদক জানে আলম, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন পালিত, সাংবাদিক আঃ রউফ পাটোয়ারী, কবি ও সাংবাদিক কামাল হোসেন, এডভোকেট ফারুক মাহমুদ, মানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা তরিকউল্যাহ বাহার।

এতে উপস্থিত ছিলেন এডভোকেট আরশেদুল আজম, মোঃ জাহাঙ্গীর আলম, কফিলুল করিম, মোঃ আফসার, মোঃ মানিক, সাংবাদিক সাঈফী আনোয়ার, আকাশ ইকবাল, রাজিব চক্রবর্ত্তী, ইমরান সোহেল, রমিজ উদ্দিন, ইমরান ইউনুস বাপ্পি প্রমুখ।