banner

শেষ আপডেট ২০ অক্টোবর ২০১৯,  ২১:১৬  ||   রবিবার, ২০ই অক্টোবর ২০১৯ ইং, ৫ কার্তিক ১৪২৬

হিলভিউ আবাসিকে অবৈধভাবে ভবন নির্মানের অভিযোগে মালিকের বিরুদ্ধে মামলা

হিলভিউ আবাসিকে অবৈধভাবে ভবন নির্মানের অভিযোগে মালিকের বিরুদ্ধে মামলা

২৫ জুন ২০১৯ | ২৩:০৪ |    নিজস্ব প্রতিবেদক
  • হিলভিউ আবাসিকে অবৈধভাবে ভবন নির্মানের  অভিযোগে মালিকের বিরুদ্ধে মামলা

ক্রাইম প্রতিবেদকঃ নগরীতে অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগে এক ভবন মালিকের বিরুদ্ধে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত মামলা দায়ের হয়েছে। আজ মঙ্গলবার মনোয়ারা বেগম নামে এক নারী মামলাটি করেন। বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরী ওই নারীর অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য সিডিএ’র অথরাইজড বিভাগকে নির্দেশ দিয়েছেন।
আদালতের বেঞ্চ সহকারি মো.ফয়েজ বলেন, অবৈধভাবে ভবন নির্মাণের অভিযোগ এনে আবু জাফর নামে এক ব্যক্তির বিরুদ্ধে তার এক প্রতিবেশি মামলা দায়ের করেছেন। আদালত অভিযোগ আমলে নিয়ে তদন্তে নির্দেশ দিয়েছেন। বাদির আইনজীবী নাসরিন সুলতানা বলেন, কোনো ধরনের অনুমোদন না নিয়ে আবু জাফর ভবন নির্মাণ করেছেন বলে বাদি মনোয়ারা বেগম অভিযোগ করেছেন। আদালত অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।
আদালত সূত্র জানায়, নগরের পাঁচলাইশ রহমত নগর হিলভিউ আবাসিক ৮ নম্বর রোডে অভিযুক্ত আবু জাফর সিডিএর অনুমোদন না নিয়ে দুইটি ভবন নির্মাণ করছেন। যা ইমারত নির্মাণ আইনের লঙ্ঘন। বিবাদীর বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন-১৯৫২ এর ১২ (১) ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০১৮ এর ৪৪ ধারায় অভিযোগ এনে মামলা দায়ের হয়েছে।