banner

শেষ আপডেট ১৭ জুলাই ২০১৯,  ১০:৩৪  ||   বুধবার, ১৭ই জুলাই ২০১৯ ইং, ২ শ্রাবণ ১৪২৬

শহীদজননী জাহানারা ইমাম মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির অনুপ্রেরণার উৎস : শওকত বাঙালি

শহীদজননী জাহানারা ইমাম মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির অনুপ্রেরণার উৎস : শওকত বাঙালি

২৫ জুন ২০১৯ | ২১:৪৩ |    নিজস্ব প্রতিবেদক
  • শহীদজননী জাহানারা ইমাম মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির অনুপ্রেরণার উৎস : শওকত বাঙালি

প্রেস বিজ্ঞপ্তিঃ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক লেখক-সাংবাদিক শওকত বাঙালি বলেছেন, শহীদ জননী জাহানারা ইমাম শুধু মুক্তিযুদ্ধের অনুপ্রেরণাদাত্রী ছিলেন না, মুক্তিযুদ্ধ পরবর্তী মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে ঐক্যবদ্ধ করা এবং নারী জাগরণে অভূতপূর্ব ভূমিকা রেখেছিলেন। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন এই সংগ্রামী নারীকে স্মরণ করা প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। শহীদ জননী জাহানারা ইমাম মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির প্রতিনিয়ত অনুপ্রেরণার উৎস।
শহীদ জননী জাহানারা ইমামের ২৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর হাতে গড়া সংগঠন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার উদ্যোগে ‘সমাজের বিবেক জাগ্রত হোক নারী নির্যাতন ও যৌন হয়রানীর বিরুদ্ধে এবং মুক্ত হোক নারীর চলাচল’-এই প্রতিপাদ্যে সারাদেশে অব্যাহত নারী নির্যাতন, খুন, ধর্ষণের প্রতিবাদে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করার অভিপ্রায়ে আগামী ২৮ জুন চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে গণজাগরণযাত্রা অনুষ্ঠিত হবে।
গণজাগরণযাত্রা সফল করতে নির্মূল  কমিটি চট্টগ্রাম জেলা এবং বিভিন্ন উপজেলা ও থানা কমিটি নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
আজ ২৫ জুন নগরীর মোমিন রোডস্থ বঙ্গবন্ধু ভবনে চট্টলবন্ধু এস.এম জামাল উদ্দিন মিলনায়তনে সংগঠনের প্রথম জেলা সহ-সভাপতি রাজনীতিক স্বপন সেনের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক সম্পাদক রুবা আহসানের সঞ্চালনায় সভায় সূচনা বক্তব্য দেন সংগঠনের প্রথম সহ-সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রনেতা মো. অলিদ চৌধুরী।
সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন যুব, সহ-সাধারণ সম্পাদক হাবিব উল্ল্যা চৌধুরী ভাস্কর, এ.কে.এম জাবেদুল আলম সুমন, আবু সাদাত মো. সায়েম, সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম খান, সহ-সাংগঠনিক সম্পাদক মিথুন মল্লিক, মো. সাহাব উদ্দিন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সুচিত্রা গুহ টুম্পা, সহ-প্রচার ও গণমাধ্যম সম্পাক রুবেল চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক রাজীব চৌধুরী, সদস্য আবদুল হাকিম প্রমুখ।

সভায় বক্তারা গণজাগরণযাত্রা সফল করতে মুক্তিযুদ্ধের পক্ষের সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
এদিকে আগামী ২৮ জুন, শুক্রবার, বিকেল ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা প্রফেসর ড. অনুপম সেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

প্রধান আলোচক থাকবেন চসিক মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন।

মুখ্য আলোচক থাকবেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শাহরিয়ার কবির।

এছাড়া, রাজনৈতিক ব্যক্তি, মুক্তিযোদ্ধা, নারীনেত্রীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।