banner

শেষ আপডেট ১৭ জুলাই ২০১৯,  ১০:৩৪  ||   বুধবার, ১৭ই জুলাই ২০১৯ ইং, ২ শ্রাবণ ১৪২৬

চাক্তাইয়ের ভেড়া মার্কেট সেভেন কলোনিতে আগুন : ছাই হলো শতাধিক ঘর

চাক্তাইয়ের ভেড়া মার্কেট সেভেন কলোনিতে আগুন : ছাই হলো শতাধিক ঘর

২০ জুন ২০১৯ | ২০:২৭ |    নিজস্ব প্রতিবেদক
  • চাক্তাইয়ের ভেড়া মার্কেট সেভেন কলোনিতে আগুন : ছাই হলো শতাধিক ঘর

ক্রাইম প্রতিবেদকঃ  চাক্তাইয়ের ভেড়া মার্কেট সেভেন কলোনিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৯ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কলোনির ৯ মালিকের শতাধিক কাঁচা ঘর ও ৫টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিটের ১৩টি গাড়ি প্রায় একঘন্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ১০ টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এর আগে ১৬ ফেব্রুয়ারি চাক্তাই এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৯ জনের মৃত্যুর হয়েছিল। এ ঘটনায় দুই শতাধিক ঘর পুড়ে যায়।

এদিকে নগরীর চাক্তাই ফিশারিঘাট এলাকার সেভেন কলোনিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল মান্নান বলেন, ভেড়া মার্কেট সেভেন কলোনিতে অগ্নিকান্ডের ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ১৩টি গাড়ি প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কলোনির ৯ মালিকের শতাধিক কাঁচা ঘর ও পাঁচটি দোকান পুড়ে গেছে। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বের করা হবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সেভেন কলোনির পূর্ব পাশের অংশের একটি চা দোকান থেকে আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে আগুনের সূত্রপাত ঘটে।
এদিকে চট্টগ্রাম জেলা প্রশাসন (সার্বিক) কামাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, চাক্তাই সেভেন কলোনিতে কিভাবে আগুনের সূত্রপাত কিভাবে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখা হবে। যাদের নিকট আত্মীয়-স্বজন আছে তাদের সেখানে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। আর যাদের থাকার কোন স্থান নেই তাদের জন্য জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর তাবুর ব্যবস্থা করবে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামাল হোসেন বলেন, চাক্তাই ফিশারিঘাট এলাকার সেভেন কলোনিতে কিভাবে আগুনের সূত্রপাত এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা খতিয়ে দেখতে চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের নির্দেশে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। তদন্ত প্রতিবেদন তিন দিনের মধ্যে পাওয়ার পরে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।
তদন্ত কমিটির প্রধান করা হয়েছে চট্টগ্রামের অতিরিক্ত জেলা (সার্বিক) প্রশাসক কামাল হোসেন।

বাকি সদস্যরা হলেন, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার প্রতিনিধি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলার, জেলাত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রতিনিধি।