banner

শেষ আপডেট ১৭ জুলাই ২০১৯,  ১০:৩৪  ||   বুধবার, ১৭ই জুলাই ২০১৯ ইং, ২ শ্রাবণ ১৪২৬

মাস গ্রুপ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নওসের আলী খান আর নেই

মাস গ্রুপ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নওসের আলী খান আর নেই

১৪ জুন ২০১৯ | ১৭:২৬ |    নিজস্ব প্রতিবেদক
  • মাস গ্রুপ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নওসের আলী খান আর নেই

ক্রাঃ নিউজঃ চট্টগ্রামের গ্রুপ অব কোম্পানীজ “মাস গ্রুপ”এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নওসের আলী খান গতকাল রাতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি দীর্ঘ দিন শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন।গতকাল(১৩জুন) তার হঠাৎ অসুস্থতার কারণে তাকে পাঁচালাইশ মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়।সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় নেওয়ার পথে রাত আনুমানিক ১১টায় তিনি হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। তার গ্রামের বাড়ী জামালপুর জেলার মেলান্দ থানার সদরবাড়ী গ্রামে।

তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয় নগরীর মীর্জাপুরস্থ ইকুইটি ভিলেজে,দ্বিতীয় জানাজা অনুষ্টিত হয় চট্টগ্রাম পলি টেকনিক্যাল ইষ্টিটিউটে,তৃতীয় জানাজা অনুষ্টিত হয় মেহেদীবাগ সিডিএ আবাসিকে এবং দাফন করা হয় নগরীর গরীবুল্লাহ শাহ মাজারে।

মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, দুই ছেলে,জামাতা,দুই পুত্রবধু,নাতি-নাত্নি সহ অসংখ্য শুভাকাঙ্খী রেখে গেছেন।

উল্লেখ্য, তার বড় ছেলে মোঃ শামীম  চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী এবং ছোট ছেলে প্রকৌশলী মোঃ রেজাউল করিম খান “মাস গ্রুপ” এর আইটি বিশেষজ্ঞ ও কোম্পানীর পরিচালক।

চাকুরী জীবনে তিনি চট্টগ্রাম পলি টেকনিক্যাল ইষ্টিটিউট ও ফেনী পলি টেকনিক্যাল ইষ্টিটিউটে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০০৮ সালে তিনি ফেনী পলি টেকনিক্যাল ইষ্টিটিউট থেকে অবসর গ্রহন করেন।

তিনি প্রকৌশল বিষয়ের উপর বেশ কয়েকটি বই লিখেছেন,যা বর্তমানে ছাত্র-ছাত্রীদের পড়াশুনায় বেশ সহায়ক ভুমিকা পালন করছে। এছাড়াও তিনি ইসলামের নীতি ও আদর্শের উপরও ২/৩ টি বই লিখে গেছেন যা এখনো প্রকাশিত হয়নি। তিনি একাধারে দীর্ঘদিন বি.আর.টি.এ’র বোর্ড মেম্বার ছিলেন।

তার মৃত্যুতে “মাস গ্রুপ” এর সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং মাস মিডিয়ার প্রকাশনা “দি ক্রাইম” পত্রিকার প্রধান সম্পাদক বুলবুল ভট্টাচার্য্য,সম্পাদক আশীষ চন্দ্র নন্দী সহ অন্যান্য কলাকুশলীরা গভীর শোক প্রকাশ এবং বিনম্র শ্রদ্ধা শেষে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।