banner

শেষ আপডেট ২৫ জুন ২০১৯,  ২৩:১৬  ||   বুধবার, ২৬ই জুন ২০১৯ ইং, ১২ আষাঢ় ১৪২৬

আদালত ভবন এলাকায় দুই দোকানে তালা দিল ভ্রাম্যমাণ আদালত

আদালত ভবন এলাকায় দুই দোকানে তালা দিল ভ্রাম্যমাণ আদালত

১০ জুন ২০১৯ | ২০:৩২ |    নিজস্ব প্রতিবেদক
  • আদালত ভবন এলাকায় দুই দোকানে তালা দিল ভ্রাম্যমাণ আদালত

ক্রাইম প্রতিবেদকঃ চট্টগ্রাম আদালত ভবন এলাকায় অনুমতিবিহীন দোকান পরিচালনা করার দায়ে কোর্টহিলের নিচে দুই দোকানকে তালাবদ্ধ করে দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সাথে উল্টোপথে চলাচল ও অবৈধ পার্কিং এর দায়ে দুই সিএনজি বেবিট্যাক্সিকে ৪শ’ টাকা এবং প্রকাশ্যে ধূমপান করার দায়ে এক ব্যক্তিকে ৩শ’ টাকা জরিমানা করা হয়। আজ সোমবার বেলা ১১টায় নগরীর কোর্টহিল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন ও রেজওয়ানা আফরিন।
জানা গেছে, কোর্টহিলের নিচের দোকানগুলোতে অনুমতি আছে কিনা দেখার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দুই নির্বাহী ম্যাজিস্ট্রেট। এতে প্রায় সব দোকানে কাগজপত্র ঠিকঠাক থাকলেও দুটি দোকানের কাগজপত্র দেখাতে পারেনি।এজন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই দোকান দুটি তালাবদ্ধ করে দেন। এরপর উল্টোপথে গাড়ি চালানো এবং অবৈধ পার্কিংয়ের দায়ে দুটি সিএনজি অটোরিকশাকে ৪শ’ টাকা এবং পাবলিক প্লেসে ধূমপান করার অপরাধে এক ব্যক্তিকে ৩শ’ টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন জানান, ঈদের পরে প্রথম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। আজ কোর্টহিল এলাকায় অনুমতিবিহীন দোকান পরিচালনা করার কারণে ওই দুই দোকান তালাবদ্ধ করে দিই। আর উল্টোপথে গাড়ি চালানোর দায়ে মোটরযান আইন ১৯৮৩ এর ১৫৩ ধারায় দুই গাড়িকে জরিমানা করি এবং পাবলিক প্লেসে ধূমপান করায় এক ব্যক্তিকে অর্থদন্ড করে সতর্ক করে দিই।