banner

শেষ আপডেট ২০ অগাস্ট ২০১৯,  ২১:৩৬  ||   বুধবার, ২১ই আগষ্ট ২০১৯ ইং, ৬ ভাদ্র ১৪২৬

ম্যাজিস্ট্রেটের ওপর হামলা : ‘বন্দুকযুদ্ধে’ আসামি আহত

ম্যাজিস্ট্রেটের ওপর হামলা : ‘বন্দুকযুদ্ধে’ আসামি আহত

১০ জুন ২০১৯ | ২০:২৮ |    নিজস্ব প্রতিবেদক
  • ম্যাজিস্ট্রেটের ওপর হামলা : ‘বন্দুকযুদ্ধে’ আসামি আহত

ক্রাইম প্রতিবেদকঃ নগরীতে সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি মো. জসিম প্রকাশ পানি জসিম (৪০) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুরুতর আহত হয়েছে। আজ সোমবার ভোররাতে বায়েজিদ বোস্তামী থানার চৌধুরীনগর চন্দ্রনগর পাহাড়ে এ ঘটনা ঘটে । এর আগে মহানগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেটের ওপর হামলা চালায় পানি জসিম। জসিমের বাড়ি ভোলা জেলার চরফ্যাশন উপজেলায়। তিনি বায়েজিদ এলাকার বাসিন্দা। বায়েজিদ এলাকায় জমি দখল চক্রের সক্রিয় সদস্য পানি জসিম। দিদার-মহিউদ্দিনসহ একটি গ্রুপের সঙ্গে তিনি বায়েজিদ এলাকায় জমি দখল ও চাঁদাবাজি করে আসছেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এর আগেও গত ১৩ মে বায়েজিদ থানাধীন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলাকালে সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ওপর হামলা ও গাড়ি ভাঙচুর করে অবৈধ দখলদালরা। ওই দিন বিকেলে নগরীর বায়েজিদ শেরশাহ কলোনি এলাকায় এ ঘটনায় আহত হয়েছে ২ পুলিশ সদস্য।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রান তালুকদার বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি মো. জসিম প্রকাশ পানি জসিমকে ৯ জুন দিবাগত রাত ১২টার দিকে চাঁন্দগাও এলাকা থেকে গ্রেফতার করা হয়। ‘পরে রাত আড়াইটার দিকে জসিমের স্বীকারোক্তি অনুযায়ী চন্দ্রনগর পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে গেলে জসিমের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি করলে তার সহযোগীরা পালিয়ে যায়। পরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি ধামা, একটি কিরিচ ও ছয় রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।
পুলিশ জানায়, গত ১৩ মে বায়েজিদ বোস্তামি থানা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ পুলিশের ওপর হামলা করে পানি জসিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এ সময় তিন পুলিশ সদস্য আহত হয়। ভাংচুর করা হয় ম্যাজিস্টেটের গাড়ি। পরে এ ঘটনায় বায়েজিদ বোস্তামি থানায় মো. জসিম প্রকাশ পানি জসিমকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়। পানি জসিমের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছেন পুলিশ ।