banner

শেষ আপডেট ১৫ জুন ২০১৯,  ১৯:২৩  ||   রবিবার, ১৬ই জুন ২০১৯ ইং, ২ আষাঢ় ১৪২৬

চট্টগ্রামের সংবাদপত্রের প্রবীন এজেন্ট মোহাম্মদ ইব্রাহিম আর নেই

চট্টগ্রামের সংবাদপত্রের প্রবীন এজেন্ট মোহাম্মদ ইব্রাহিম আর নেই

৯ জুন ২০১৯ | ১৯:১১ |    নিজস্ব প্রতিবেদক
  • চট্টগ্রামের সংবাদপত্রের প্রবীন এজেন্ট মোহাম্মদ ইব্রাহিম আর নেই

প্রেস বিজ্ঞপ্তিঃ চট্টগ্রামের সংবাদপত্র বিপণন ব্যবসার প্রথিকৃৎ প্রবীন এজেন্ট মোহাম্মদ ইব্রাহিম (৮৬) আর নেই। আজ রবিবার ভোর সাড়ে পাচঁটায় পাচঁলাইশ মিমি আবাসিক হাউজিং সোসাইটির বাসভবনে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়ে রেখে গেছেন। রাউজান উপজেলার কদলপুর ইউনিয়ন এলাকায় তার গ্রামের বাড়ি হলেও তিনি দীর্ঘবছর ধরে চট্টগ্রাম শহরের পাঁচলাইশ এলাকায় মিমি আবাসিক হাউজিং এ বসবাস করে আসছেন। তাঁর মৃত্যুতে সংবাদপত্র জগতে শোকের ছায়া নেমে এসেছে। তারঁ মৃত্যুতে দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজসহ দৈনিক সমকাল পরিবার শোক জানিয়েছে। এছাড়া বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট সমিতির সভাপতি মোহাম্মদ হারুন, চট্টগ্রাম সংবাদপত্র এজেন্ট সমিতির মোহাম্মদ আইয়ুব খাঁন, আল হারুনুর রশীদ, মোহাম্মদ নজরুল ইসলাম, কাজী আবদুর রহিমসহ বিভিন্ন সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন।
মোহাম্মদ ইব্রাহিমের ১ম নামাজে জানাজা আজ রোববার বাদ জোহর পাচঁলাইশ মিমি আবাসিক হাউজিং সোসাইটির মরহুমের বাসভবনের নিচে অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব কাজী মহসিন, সিনিয়র সাংবাদিক জোবাইর সিদ্দিকী, ইত্তেফাকের ব্যুরো প্রধান সালাউদ্দিন রেজা, কালের কন্ঠের ব্যুরো প্রধান মোস্তফা নাঈম, যুগান্তরের ব্যুরো প্রধান শহিদুল্লাহ শাহরিয়ার, সমকালের ব্যুরো প্রধান সারোয়ার সুমন, ডেইলী ষ্টারের ব্যুরো প্রধান তুষার চৌধুরী, দৈনিক ইনকিলাবের আইয়ুব আলী, সাংবাদিক ইয়াছিন হিরা, প্রথম আলোর চট্টগ্রাম অফিসের হিসাব কর্মকর্তা মঞ্জুর মোরশেদ, সমকালের চট্টগ্রাম ব্যুরো সার্কুলেশন সহকারী ব্যবস্থাপক আহমদ উল্লাহসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা। পরে দ্বিতীয় নামাজে জানাযা বাদে আছর মরহুমের গ্রামের বাড়ি রাউজান উপজেলার কদলপুর ইউনিয়নের আশরাফ শাহ্ মাজার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।
ইব্রাহিমর দৌহিত্র মোহাম্মদ মরতুজা আলী সজিব জানান, ‘নানা দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। রবিবার ভোর সাড়ে পাচঁটায় চট্টগ্রাম শহরের বাসভবনে তিনি মারা যান।’
মোহাম্মদ ইব্রাহিম বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ছিলেন। এছাড়া মেসার্স নিউজ একাডেমীর সত্বাধিকারী ও কদলপুর স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সহ-সভাপতিসহ গ্রামের বহু মসজিদ মাদ্রাসা ও সামাজিক কর্মকান্ডের সাথে যুক্ত ছিলেন।