banner

শেষ আপডেট ২৪ অগাস্ট ২০১৯,  ২২:৪১  ||   শনিবার, ২৪ই আগষ্ট ২০১৯ ইং, ৯ ভাদ্র ১৪২৬

নগরীর লালদীঘি ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত

নগরীর লালদীঘি ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত

৫ জুন ২০১৯ | ১৯:২৪ |    নিজস্ব প্রতিবেদক
  • নগরীর লালদীঘি ময়দানে ঈদ জামাত অনুষ্ঠিত

ভোরের আলো ফোটার আগে থেকেই আকাশ মেঘে ঢাকা। নগরের দুয়েকটি স্থানে হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি। তবে বৈরী আবহাওয়া উপেক্ষা করে ঈদের জামাতে নেমেছে মুসল্লিদের ঢল। নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে আজ বুধবার  সকাল ৮টায়। এতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মো. আলাউদ্দীন আল কাদেরী।

ঈদের জামাতে অংশ নেন আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। ভেদাভেদ ভুলে একে অপরকে  জড়িয়ে ধরে ঈদের শুভেচ্ছা জানান তারা।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীসহ বিশিষ্টজনরা একই কাতারে ঈদের নামাজ আদায় শেষে কোলাকুলি করেন।

একই স্থানে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়। এতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আহমুদুল হক।

ভারি বৃষ্টি হলেও যাতে ঈদের নামাজ আদায়ে অসুবিধা না হয় সেজন্য ত্রিপলের শামিয়ানা দেওয়া হয় জমিয়াতুল ফালাহ ময়দানে। বাড়তি নিরাপত্তার জন্য ফটকগুলোতে  মুভিং ক্যামেরাসহ ২২টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়। ঈদ জামাতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সিসিটিভি ক্যামেরার পাশাপাশি পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত, কুইক রেসপন্স টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট স্ট্যান্ডবাই রাখা হয়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে নগরের লালদীঘি ময়দানে আরও একটি বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৮টায়। সেখানেও ছিল মুসল্লীদের ঢল। নগরের ১৬৪টি স্থানে এবছর ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির তত্ত্বাবধানে ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে ৯৪টি স্থানে।

এদিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্বাবধানে সকাল ৮টায় নগরের আউটার স্টেডিয়ামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।এতে নামাজ আদায় করেন বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনসহ প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তারা।