banner

শেষ আপডেট ১৫ জুন ২০১৯,  ১৯:২৩  ||   রবিবার, ১৬ই জুন ২০১৯ ইং, ২ আষাঢ় ১৪২৬

খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় আদালতের মাধ্যমে মুক্ত করতে হবে–তথ্যমন্ত্রী

খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় আদালতের মাধ্যমে মুক্ত করতে হবে–তথ্যমন্ত্রী

২ জুন ২০১৯ | ১৯:৪১ |    নিজস্ব প্রতিবেদক
  • খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায় আদালতের মাধ্যমে মুক্ত করতে হবে–তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ঈদের পর খালেদা জিয়া যদি আইনি প্রক্রিয়ার মাধ্যমে আদালত থেকে জামিন পান তাহলে তার মুক্তি হবে। তাকে আইনি প্রক্রিয়ায় আদালতের মাধ্যমে মুক্ত করতে হবে। এ ব্যাপারে সরকারের কোনো হাত নেই। আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করার কোনো সুযোগ নেই।আজ রবিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রচার উপকমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বহুবছর ধরেই বিএনপির আন্দোলনের কথা শুনে আসছি। ঈদের পর আন্দোলন, এই সময় পর আন্দোলন- এই রকম অনেক কথা শুনেছি। কোন ঈদের পর আন্দোলন করবে সেটা তাদের ব্যাপার। তবে আন্দোলন করে খালেদা জিয়ার মুক্তির কোনো সুযোগ নেই।

তিনি বলেন, শাস্তিপ্রাপ্ত কোনো অপরাধীকে মুক্তি দেওয়ার বিষয়ে সরকারের কিছু করার নেই, আদালতই সিদ্ধান্ত দেবে। তাই বেগম জিয়ার মুক্তি আন্দোলনের মাধ্যমে সম্ভব না।

এ কে খন্দকার তার লেখা গ্রন্থে ভুলের জন্য জাতি ও জাতির পিতা বঙ্গবন্ধুর আত্মার কাছে ক্ষমা চেয়েছেন, তার এ বোধোদয়ের জন্য ধন্যবাদ জানান তিনি।

পরে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশের সকল গণমাধ্যমকর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানান তথ্যমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী (বিটু) প্রচার উপ-কমিটির সদস্য রাশেদুল ইসলাম রাসেল প্রমুখ।