banner

শেষ আপডেট ২৬ অগাস্ট ২০১৯,  ১০:৪৮  ||   সোমবার, ২৬ই আগষ্ট ২০১৯ ইং, ১১ ভাদ্র ১৪২৬

অন্যায়ভা‌বে বেগম জিয়া‌কে কারাগা‌রে আট‌কে রে‌খে‌ছে বর্তমান অবৈধ সরকার–আমির খসরু

অন্যায়ভা‌বে বেগম জিয়া‌কে কারাগা‌রে আট‌কে রে‌খে‌ছে বর্তমান অবৈধ সরকার–আমির খসরু

২ জুন ২০১৯ | ১৯:৩৭ |    নিজস্ব প্রতিবেদক
  • অন্যায়ভা‌বে বেগম জিয়া‌কে কারাগা‌রে আট‌কে রে‌খে‌ছে বর্তমান অবৈধ সরকার–আমির খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান বাংলাদেশের রাজনীতিবিদরা ইতিহাসবিদ হয়ে গেছেন। অনেকেই ক্ষমতায় থেকে ইতিহাস রচনা করতে চাচ্ছেন। কিন্তু ক্ষমতায় থেকে ইতিহাস রচনা করা যায় না। প্রোপাগান্ডা করে ইতিহাস রচনা করা যায় না। বর্তমান রাজনীতিবিদরা ইতিহাস‌বিদ হতে চাচ্ছেন। কিন্তু রাজনীতিবিদরা যখন ইতিহাসবিদ হন তখন সেই ইতিহাস আর ইতিহাস থাকে না। আজ ‌র‌বিবার জাতীয় প্রেস ক্লাবে শহীদ প্রে‌সি‌ডেন্ট জিয়াউর রহমা‌নের ৩৮তম শাহাদৎবা‌র্ষিকী উপল‌ক্ষে বেগম খা‌লেদা জিয়ার সুস্থতা কামনায় আ‌য়ো‌জিত এক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

খসরু মাহমুদ বলেন, বর্তমানে কিছু রাজনীতিবিদ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ইতিহাস বিকৃত করতে চাচ্ছেন। এটাকে আমি প্রপাগণ্ডা বলবো। এটাকে ইতিহাস বলা যেতে পারে না। আর এসব প্রপাগান্ডা কোন‌োদিনও সফল হ‌বে না।

তিনি বলেন, দেশের স্বাধীনতা ঘোষণা, পরিবার-পরিজন রেখে যুদ্ধ করা, জনগণ, আইনশৃঙ্খলা বাহিনী‌দের একত্রিত করে যুদ্ধ করা এবং ৭৫ পরবর্তী বাংলাদেশকে অন্ধকার থেকে আলোতে আনার ইতিহাস শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ইতিহাস। এই ইতিহাস কেউ কখ‌নেও মুছে ফেলতে পারবে না।

তি‌নি আরো ব‌লেন, অন্যায়ভা‌বে বেগম জিয়া‌কে কারাগা‌রে আট‌কে রে‌খে‌ছে বর্তমান অবৈধ সরকার। তাকে ঈদের আগে মু‌ক্তি দিন এবং একাদশ জাতীয় নির্বাচন বাতিল ঘোষণা করে ঈদের পরে পুনরায় নির্বাচন দিন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করুন। দেশের জনগণের অধিকার ফিরিয়ে দিন।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, শাহ মো. নেসারুল হক, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মোজাম্মেল হক মিন্টু, আলহাজ্ব খলিলুর রহমান ইব্রাহিম, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।