banner

শেষ আপডেট ১৫ জুন ২০১৯,  ১৯:২৩  ||   রবিবার, ১৬ই জুন ২০১৯ ইং, ২ আষাঢ় ১৪২৬

বান্দরবানে নদী পরিব্রাজক দলের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বান্দরবানে নদী পরিব্রাজক দলের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

৩১ মে ২০১৯ | ২১:১৭ |    নিজস্ব প্রতিবেদক
  • বান্দরবানে নদী পরিব্রাজক দলের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি  : বান্দরবানে পবিত্র মাহে রমজান উপলক্ষে তৃনমূল নদী কর্মীদের সমাবেশ, আলোচনা সভা ও ইফতার এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।বান্দরবানের একটি রেস্টুরেন্টে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্টানে নদী পরিব্রাজক দলের উপদেষ্টা মোঃ ইসমাইল হোসেন সিরাজী, উপদেষ্টা অলক দাশ গুপ্ত, উপদেষ্টা মোঃ কামাল পাশা, বান্দরবান জেলার সভাপতি মো: বেলাল হোসেন, সিনিয়র সহ সভাপতি এমেচিং মারমা, মোঃ হারুন, সাধারণ সম্পাদক লিটন চক্রবর্তী, যুগ্ন সাধারণ সম্পাদক কৌশিক দাশ, রাহুল বড়ুয়া ছোটন সহ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এসময় অনুষ্টানে বক্তব্য রাখতে গিয়ে নদী পরিব্রাজক দলের উপদেষ্টা মোঃ ইসমাইল হোসেন সিরাজী বলেন, “ নদী বাঁচলে বাচবে দেশ ” আর আমাদের সবাইকে নদী রক্ষায় কাজ করতে হবে। নদীর আমাদের মায়ের মতন। মা যেমন সন্তানকে ধীরে ধীরে বড় করে তোলে ঠিক তেমনি একটি নদী ও তার সুস্বাদু পানি আর নদীর মাছসহ নানা উপকরণ দিয়ে মানুষকে আপন করে তুলে।

এসময় মোঃ ইসমাইল হোসেন সিরাজী আরো বলেন, নদীর রক্ষার এই সংগ্রামে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দখল আর দূষণ রোধে আমাদের প্রশাসনের সহায়তায় নদীকে বাঁচাতে হবে।
অনুষ্টানে নদী পরিব্রাজক দলের উপদেষ্টা মোঃ ইসমাইল হোসেন সিরাজী বলেন, বাংলাদেশ নদী পরিব্রাজক দলের বান্দরবান জেলা শাখার দায়িত্বশীল দুজন ব্যক্তি উপদেষ্টা অলক দাশ গুপ্ত ও উপদেষ্টা মোঃ কামাল পাশাকে বাংলাদেশ নদী পরিব্রাজক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে মনোনয়ন করা হয়েছে এবং আমরা আশা করি এভাবেই আমরা ভালো কাজের মাধ্যমে পাহাড় ও সমতলে নদী রক্ষায় কাজ করে যাব।
আলোচনা সভা শেষে ইফতার মাহফিলে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্টিত হয় এবং শেষে উপস্থিত সকলে ইফতারে অংশ নেয়।