banner

শেষ আপডেট ১৫ জুন ২০১৯,  ১৯:২৩  ||   রবিবার, ১৬ই জুন ২০১৯ ইং, ২ আষাঢ় ১৪২৬

নগরীতে ৪টি প্রতিষ্ঠানকে র‌্যাব এর ভ্রাম্যমান আদালতের জরিমানা

নগরীতে ৪টি প্রতিষ্ঠানকে র‌্যাব এর ভ্রাম্যমান আদালতের জরিমানা

২০ মে ২০১৯ | ১৯:৫৯ |    নিজস্ব প্রতিবেদক
  • নগরীতে ৪টি প্রতিষ্ঠানকে র‌্যাব এর ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি : নগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমান আদালত।
র‌্যাব-৭, গোপন সংবাদের মাধ্যমে নগরীর বিভিন্ন এলাকায় কয়েকটি প্রতিষ্ঠান আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে সেমাই এবং হলুদ-মরিচ সহ বিভিন্ন ধরনের মশলা উৎপাদন করে যাচ্ছে।

উক্ত সংবাদের ভিত্তিতে আজ ২০ মে সোমবার র‌্যাব-৭ এর একটি দল নগরীর কোতোয়ালী ও বাকলীয়া থানা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে।

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ, বিভিন্ন খাদ্যদ্রব্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকা, হলুদ-মরিচের গুঁড়ার সাথে কাঠের গুঁড়া এবং ধানের তুষ মেশানো ও বিএসটিআই থেকে অনুমতি ছাড়া জাল নাম ও ব্রান্ড ব্যবহার করে বিক্রয় করার অপরাধে তাহের সেমাই ফ্যাক্টরী’কে ২ লক্ষ টাকা জরিমানা, মায়ের দোয়া সেমাই ফ্যাক্টরি’কে ৫০ হাজার টাকা, হাজী আমিরুজ্জামান এন্ড সন্স’কে ১ লক্ষ টাকা এবং আলম এর মশলা মিল’কে ১ লক্ষ টাকা জরিমানাসহ সর্বমোট ৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় উক্ত প্রতিষ্ঠানগুলো থেকে মেয়াদ উত্তীর্ণ ও নোংরা খাদ্যদ্রব্যসহ এগুলো তৈরির উপকরণ জব্দ করা হয়।

এর মধ্যে ৬৫ টন সেমাই, ৯৮০ কেজি খেজুর, ৪৫০ কেজি মরিচের গুঁড়া, ৪৮০ কেজি হলুদের গুঁড়া, ৬৫০ কেজি চাউলের তুষ এবং ২৭৫ কেজি কাঠের গুঁড়া জব্দ করা হয়।

পরবর্তীতে জব্দকৃত আলামত  নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলী আহসান এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।