banner

শেষ আপডেট ২৪ অগাস্ট ২০১৯,  ২২:৪১  ||   শনিবার, ২৪ই আগষ্ট ২০১৯ ইং, ৯ ভাদ্র ১৪২৬

চট্টগ্রাম পলিটেকনিকে ১৬ ফুট উচ্চতার স্মৃতিসৌধ নির্মাণ

চট্টগ্রাম পলিটেকনিকে ১৬ ফুট উচ্চতার স্মৃতিসৌধ নির্মাণ

১৯ মে ২০১৯ | ২২:৫৯ |    নিজস্ব প্রতিবেদক
  • চট্টগ্রাম পলিটেকনিকে ১৬ ফুট উচ্চতার স্মৃতিসৌধ নির্মাণ

ক্রাইম প্রতিবেদকঃ নগরীর পলিটেকনিক ইনিসটিউটে ১৬ ফুট উচ্চতার স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে। স্মৃতি সৌধের পাশে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক স্থাপনা নির্মাণ করা হয়েছে। নিজস্ব অর্থায়নে প্রায় ১০ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বরকে সামনে রেখে আজ ১৯ মে রোববার সকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন নির্মিত এ স্মৃতিসৌধ উদ্বোধন করেন।

এ উপলক্ষে ইনিসটিটিউট প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় মেয়র বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের রসধমব মধ্য দিয়ে বাঙালি জাতি পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ রাষ্ট্রের জন্ম দিয়েছে। এর পেছনে রয়েছে ৩০ লাখ শহীদদের আত্মদান,আড়াই লাখ মা-বোনের সম্ভ্রম হারানোর বেদনা। এত ত্যাগের পর ১৬ ডিসেম্বর বিজয় অর্জিত হয়েছে। এই দিনের মহান চেতনাকে স্মরণে রেখে ইনিসিটিটিউট স্থাপন করা হয়েছে ১৬ ফুট উচ্চতার স্মৃতি সৌধ। তিনি এই স্মৃতিসৌধের সম্মান মর্যাদা রক্ষায় শিক্ষক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদেরকে ভূমিকা রাখার আহ্বান জানান।

ইনিসটিটিউটের অধ্যক্ষ আবদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাবেক অধ্যক্ষ নুরুল কবীর,বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাংগঠনিক সম্পাদক এম মহিউদ্দিন, চট্টগ্রাম চেম্বার পরিচালক মাহফুজুল হক, আইডিইবি’র সাধারণ সম্পাদক মো জসিম উদ্দিন, ইলেকট্রিক্যাল বিভাগীয় প্রধান স্বপন কুমার নাথ, পলিটেকনিক ইনিসটিটিউট ছাত্রলীগ সভাপতি একরামুল কবীর, কেন্দ্রীয় ছাত্র সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক আরমান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।