banner

শেষ আপডেট ২০ অগাস্ট ২০১৯,  ২১:৩৬  ||   বুধবার, ২১ই আগষ্ট ২০১৯ ইং, ৬ ভাদ্র ১৪২৬

“ভুল রাজনীতি এবং সঠিক নেতৃত্বের অভাবে বিএনপি চোরাবালিতে হারিয়ে যাবে”–এনপিপি

“ভুল রাজনীতি এবং সঠিক নেতৃত্বের অভাবে বিএনপি চোরাবালিতে হারিয়ে যাবে”–এনপিপি

১৮ মে ২০১৯ | ২২:৩৮ |    নিজস্ব প্রতিবেদক
  • “ভুল রাজনীতি এবং সঠিক নেতৃত্বের অভাবে  বিএনপি চোরাবালিতে হারিয়ে যাবে”–এনপিপি

নাজিম উদ্দীনঃ ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মন্ডল বলেছেন, ভুল রাজনীতি, দুরদর্শিতা এবং সঠিক নেতৃত্বের অভাবে বিএনপি চোরাবালিতে হারিয়ে যাবে। বর্তমানে এ দলটি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে। তিনি এ অবস্থায় মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ, ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার জন্য এনপিপির পতাকাতলে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন। তিনি রাষ্ট্র পরিচালনায় বর্তমান সরকার প্রধানের দক্ষতার প্রশংসা করে বলেন, এ সরকারের আমলে দেশের ব্যাপক উন্নয়ন হচ্ছে, বিশ্বে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জ্বল হয়েছে। তিনি আজ ১৮ মে শনিবার বিকালে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব এস.এম জহিরুল হক এর সভাপতিত্বে এবং চট্টগ্রাম মহানগর এনপিপির সভাপতি মোঃ খোশাল খানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন এনপিপির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর সভাপতি মোঃ আনিসুর রহমান দেওয়ান।

বিশেষ অতিথি ছিলেন এনপিপির প্রেসিডিয়াম সদস্য ইরফানুল হক ছিদ্দিকী, প্রেসিডিয়াম সদস্য ড.মোহাম্মদ জাহেদ খান, এনপিপির যুগ্ম মহাসচিব মোঃ এমাদুল হক রানা, এনপিপির যুগ্ম মহাসচিব মোঃ খোশাল খান, চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাব সাধারণ সম্পাদক এ.বি.এম. মুজাহিদুল ইসলাম বাতেন, এনপিপি’র সাংগঠনিক সম্পাদক এম.এ.মনজুর লিমন, সাংগঠনিক সম্পাদক সাহেব আলী হাওলাদার রনি, চট্টগ্রাম মহানগর এনপিপি’র সাধারণ সম্পাদক মোঃ সরওয়ার উদ্দিন, চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক কামাল পাশা। বক্তব্য রাখেন, সাংবাদিক এস.এম. জামাল উদ্দিন, এন আমিন উল্লাহ, এনপিপি’র নেতা অর্জুন দাশ, সুলতান মাহমুদ রনি, মোঃ শফি, রুপম পান্থ, মোঃ ফারুখ প্রমুখ ।

আলোচনা সভায় প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা জননেতা আবদুল হাই মন্ডল আরো বলেন, ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) সব সময় দেশবাসীর কল্যান নিশ্চিত করার জন্য রাজনীতি করেন। দেশের আনাচে কানাচে এনপিপি আজ প্রতিষ্ঠিত।

দেশ বিরোধী, লোভী, সন্ত্রাসী, দুনীতিবাজ এবং লুটেরাদের স্থান এনপিপিতে নেই উল্লেখ করে তিনি বলেন, এনপিপি সবসময় স্বচ্ছ এবং পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করে।

তিনি বলেন, দেশে এখন পরিচ্ছন্ন রাজনীতিবিদের পাশাপাশি পরিচ্ছন্ন রাজনীতিরও অভাব। রাজনীতিবিদদের প্রতি দিন দিন সাধারণ মানুষের শ্রদ্ধা ও আস্থা হারিয়ে যাচ্ছে। কারণ পরিচ্ছন্ন রাজনীতিবিদ এবং পরিচ্ছন্ন রাজনীতি না থাকার কারণে। অতীতে রাজনীতিবিদদের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধাবোধ ছিল। কারণ তারা দেশের মানুষের কল্যাণে রাজনীতি করতো। এনপিপি রাজনীতির সেই পুরানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চায়।

তিনি বলেন, শুধুমাত্র ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি- এই নীতিতে এনপিপি বিশ্বাস করে না।

প্রধান বক্তা এনপিপির ঢাকা মহানগর সভাপতি আনিসুর রহমান দেওয়ান বলেন, এনপিপি আজ সুসংগঠিত একটি রাজনৈতিক দল। দেশের গণমানুষের ভাগ্য পরিবর্তনের জন্য এনপিপির নেতাকর্মীরা নিরলসভাবে কাজ করছেন।

তিনি বলেন, এনপিপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাতীয় নেতা মরহুম শেখ শওকত হোসেন নিলু আজীবন গণমানুষের ভাগ্য পরিবর্তনের রাজনীতি করেছেন। তার অসম্পুর্ণ কাজ সম্পন্ন করাই আমাদের রাজনীতির মূল লক্ষ্য।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব এস.এম জহিরুল হক বলেন, তিলে তিলে গড়ে তোলা এনপিপি আজ মহিরুহে পরিনত হয়েছে।

চট্টগ্রাম মহানগর এনপিপি সভাপতি মোঃ খোশাল খান বলেন, এনপিপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাতীয় নেতা মরহুম শেখ শওকত হোসেন নিলুর স্বপ্ন বাস্তবায়নে আমরা আজ ঐক্যবদ্ধ। তিনি বলেন, বন্দর নগরী চট্টগ্রাম হবে এনপিপির ঘাটি।

আলোচনা সভা শেষে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে এনপিপি চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির সর্বস্তরের নেতা-কর্মী ছাড়াও বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।