banner

শেষ আপডেট ১৭ জুলাই ২০১৯,  ২১:১৯  ||   বৃহষ্পতিবার, ১৮ই জুলাই ২০১৯ ইং, ৩ শ্রাবণ ১৪২৬

নগরীতে লাখ টাকা জরিমানা গুনল চার মিষ্টি দোকান

নগরীতে লাখ টাকা জরিমানা গুনল চার মিষ্টি দোকান

১৫ মে ২০১৯ | ২১:৪০ |    নিজস্ব প্রতিবেদক
  • নগরীতে লাখ টাকা জরিমানা গুনল চার মিষ্টি দোকান

ক্রাইম প্রতিবেদকঃ নগরীতে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও মিষ্টি জাতীয় পণ্য তৈরির দায়ে আদি সাধু মিষ্টি ভান্ডারসহ চার প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ ১৫ মে বুধবার বেলা ১১টার দিকে কোতোয়ালী ও নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বিএসটিআই’র অনুমোদনবিহীন অস্বাস্থ্যকর উপায়ে দই তৈরি, দইয়ে উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় আদি সাধু মিষ্টি ভান্ডারকে দশ হাজার টাকা, নোংরা পরিবেশে মিষ্টি তৈরি ও মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহারের দায়ে মক্কা সুইটস, জব্বার সুইটস ও খাঁজা সুইটসকে ৩০ হাজার টাকা করে মোট ৯০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সুরাইয়া ইয়াসমিন জানান, পবিত্র রমজান মাস উপলক্ষে খাদ্যদ্রব্যের মান ঠিক রাখতে বাজার মনিটরিংয়ের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। তারই লক্ষ্যে আজকে কোতোয়ালী ও রেয়াজুদ্দিন বাজারের মিষ্টির দোকানে অভিযান পরিচালনা করি। যার মধ্যে বেশ কিছু অনিয়ম ও ভেজাল পাই।

তিনি আরও বলেন, সাধু মিষ্টান্ন ভান্ডার নোংরা পরিবেশে অনেক দিনের পুরনো চিনির সিরাপে মিষ্টি তৈরি ও মেয়াদোত্তীর্ণ দই বিক্রি করে আসছিল তারা। বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া দই বিক্রির অপরাধে সতর্কতামূলক জরিমানা করি।

তাছাড়া অস্বাস্থ্যকর উপায়ে মিষ্টান্ন তৈরির অপরাধে রেয়াজুদ্দিন বাজারের মক্কা, জব্বার ও খাঁজা সুইটসকেও জরিমানা করা হয়।