banner

শেষ আপডেট ২০ এপ্রিল ২০১৯,  ১৮:৪৮  ||   বুধবার, ২৪ই এপ্রিল ২০১৯ ইং, ১১ বৈশাখ ১৪২৬

চকরিয়ায় বালুর গর্তের পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যূ

চকরিয়ায় বালুর গর্তের পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যূ

১৫ এপ্রিল ২০১৯ | ২০:৩০ |    নিজস্ব প্রতিবেদক
  • চকরিয়ায় বালুর গর্তের পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যূ

চকরিয়া প্রতিনিধিঃ কক্সবাজারের চকরিয়া উপজেলায় বালু উত্তোলনে সৃষ্ট গতের পানির্তে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যূ হয়েছে। গত রবিবার দুপুরে এই উপজেলার উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ছাইরাখালী গ্রামে এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ওই ইউণিয়নের ৯নং ওয়ার্ড উত্তর রংমহল গ্রামের ছরুয়ার আলম ড্রাইভারের কন্যা সাজিয়া জন্নাত (১০) ও একই এলাকার নেজাম উদ্দিন ড্রাইভারের কন্যা আসমাউল হুসনা (৯)।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ৫/৬ মাস পূর্বে রংমহল গ্রামের নিকটবর্তী বগাইছড়ি ছড়াখাল থেকে রেললাইন প্রকল্পের কাজে বালু উত্তোলন করে। এতে সৃষ্ট বড় বড় গর্তগুলোতে ছড়াখাল ও বৃষ্টির পানিতে পরিপূর্ণ হয়। ঘটনার দিন দুপুরে শিশু সাজিয়া জন্নাত ও আসমাউল হুসনা বগাইছড়ির ছড়াখালের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় পা পিছলে সাজিয়া জন্নাত গর্তের পানিতে পড়ে যায়। এসময় অপর শিশু আসমা তাকে উদ্ধার করতে গিয়ে সেও পানিতে পড়ে গিয়ে মারা যায়।পানিতে পড়ে দুই শিশু নিহতের সত্যতা নিশ্চিত করেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
চকরিয়া থানার চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধূরী বলেন, উপপরিদর্শক (এসআই) প্রিয়লাল ঘোষ নিহত দুই শিশুর সুরতহাল প্রতিবেদন তৈরে করেন। অভিভাবকের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় লিখিত আবেদনের প্রেক্ষিতে লাশ দাফন করা হয।
এদিকে এলাকাবাসীর অভিযোগ বগাইছড়ি ছড়াখাল থেকে বালু উত্তোলন নিষেধাজ্ঞা চেয়ে উর্ধতন মহলে আবেদন করেছিল। বিষয়টি তদারকি করতে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেওয়া হলে পরে কোন ব্যবস্থা নেননি।