banner

শেষ আপডেট ২০ এপ্রিল ২০১৯,  ১৮:৪৮  ||   বুধবার, ২৪ই এপ্রিল ২০১৯ ইং, ১১ বৈশাখ ১৪২৬

উন্নয়নের সাফল্যের কথা তুলে ধরার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান তথ্যমন্ত্রীর

উন্নয়নের সাফল্যের কথা তুলে ধরার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান তথ্যমন্ত্রীর

১০ এপ্রিল ২০১৯ | ২২:৪১ |    নিজস্ব প্রতিবেদক
  • উন্নয়নের সাফল্যের কথা তুলে ধরার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান তথ্যমন্ত্রীর

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ অর্থনৈতিকভাবে অগ্রসর দেশ গড়তে সরকারের প্রচেষ্টায় সহায়তা করতে উন্নয়নের সাফল্যের কথা তুলে ধরার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন।তথ্যমন্ত্রী আজ তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ সংবাদপত্র সম্পাদক ও প্রকাশক পরিষদের এ বৈঠকে বলেন, ‘গত দশ বছরে বর্তমান সরকার বহু উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করায় দেশে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।’
পিতৃভূমি কেনিয়া সফরকালে বাংলাদেশের অসামান্য উন্নয়ন প্রসঙ্গে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বক্তব্য উদ্ধৃত করে তথ্যমন্ত্রী বলেন, তিনি (ওবামা) কেনিয়াসহ আফ্রিকার দেশগুলোকে উন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি অনুসরণ করার আহ্বান জানান।
ড. হাছান বহু বিশ্বনেতা গত দশ বছরে বিভিন্ন আর্থসামাজিক সূচকে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির প্রশংসা করছে উল্লেখ করে বলেন, অনেক গুরুত্বপূর্ণ সূচকে বাংলাদেশ ভারত ও পাকিস্তানকে ছাড়িয়ে গেছে। তাই অনেক উন্নয়নশীল দেশের জন্য বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।
তথ্যমন্ত্রী বলেন, সরকার এ পর্যন্ত প্রায় ৪৪টি বেসরকারি টেলিভিশনের লাইসেন্স দিয়েছে। এর মধ্যে এখন প্রায় ৩৩টি চালু আছে।
সোস্যাল মিডিয়া সমাজে বিপ্লবী পরিবর্তন এনেছে উল্লেখ করে তিনি বলেন, দেশে বর্তমানে প্রায় ১৫০০টি সংবাদপত্র ও বিপুল সংখ্যক অনলাইন নিউজ পোর্টাল চালু রয়েছে।
মন্ত্রী বলেন, গঠনমূলক সমালোচনার পাশাপাশি সব ধরনের মিডিয়ার একটি উন্নত দেশ গঠনে ইতিবাচক ভূমিকা রাখা উচিত।