banner

শেষ আপডেট ২০ মার্চ ২০১৯,  ২২:২৫  ||   বৃহষ্পতিবার, ২১ই মার্চ ২০১৯ ইং, ৭ চৈত্র ১৪২৫

বিশ্বখ্যাত সেগাফ্রেডোর একমাত্র আমদানিকারক এলবিয়ন গ্রুপ

বিশ্বখ্যাত সেগাফ্রেডোর একমাত্র আমদানিকারক এলবিয়ন গ্রুপ

৬ মার্চ ২০১৯ | ২০:৩৮ |    নিজস্ব প্রতিবেদক
  • বিশ্বখ্যাত সেগাফ্রেডোর একমাত্র আমদানিকারক এলবিয়ন গ্রুপ

 

ক্রাইম প্রতিবেদকঃ বন্দরনগরী চট্টগ্রামে আন্তর্জাতিকভাবে খ্যাতি সম্পন্ন কফি ব্রান্ড সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো যাত্রা করেছে। বাংলাদেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি হিসেবে ব্রান্ডটি আমাদানি করেছেন এলবিয়ন গ্রুপ।আজ বুধবার সেগাফ্রেডো জেনেসি এসপ্রেসো ও এলবিয়ন গ্রুপের ব্যবসায়িক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। এ সময় সেগাফ্রেডোর পক্ষে কোম্পানিটির চিফ অপারেশন অফিসার হুবার্ট হান ও এলবিয়ন গ্রুপের পক্ষে চেয়ারম্যান রাইসুল উদ্দীন সৈকত চুক্তিস্বাক্ষর করেন। এ চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় এলবিয়ন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মুনতাহার সাকিব, সেগাফ্রেডোর ট্রেইনার ফ্রেডরিক কোলিন উপস্থিত ছিলেন।
সম্মেলনে সেগাফ্রেডো জেনেতি রসধমব এসপ্রেসো ওয়ার্ল্ড ওয়াইড লিমিটেডের চিফ অপারেশন অফিসার হুবার্ট হান বলেন, সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো, মেশিনো জেনেটি বেভারেজ (এমজেডবি) গ্রুপের ভর্তুকিপ্রাপ্ত একটি প্রতিষ্ঠান। এমজেডবি গ্রুপ মেসিমো জেনেতি দ্বারা প্রতিষ্ঠিত এবং পরিচালিত বিশ্বব্যাপী একটি প্রতিষ্ঠান যারা রয়েছে ৫০টিরও বেশি ব্র্যান্ড। আমরা প্রতি বছর ১৬ টি কারখানায় ১ লাখ ২৪ হাজার টনেরও বেশি কফি প্রক্রিয়াজাত করি। কারখানায় উৎপাদন প্রক্রিয়া থেকে শুরু করে এক কাপ কফি পরিবেশন পর্যন্ত আমরা নির্দিষ্ট গুণাগুণ বজায় রাখি। বাংলাদেশের একমাত্র আমদানিকারক হিসেবে এলবিয়ন গ্রুপের সাথে চট্টগ্রামে সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসোর শাখা খুলতে পেরে আমরা খুবই আনন্দিত এবং গর্বিত। এটি সারা বাংলাদেশে সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসোর কফির অনন্য স্বাদের নতুন দ্বার উন্মোচিত করবে।
তিনি আরও বলেন, সেগাফ্রেডো জেনেতি একটি ইটালিয়ান কফি শপ ব্র্যান্ড যার রয়েছে বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ব্যবসার ৩০ বছরেরও অধিক অভিজ্ঞ। এর প্রথম শাখাটি শুরু হয়েছিল প্যারিসের অপেরায় ১৯৮৮ সালে। বর্তমানে এর ৫০ টিরও বেশি দেশে ৩৬০ টি শাখা রয়েছে, যা ইটালিয়ান কফি সংস্কৃতির দূত হয়ে কাজ করে। আমাদের উন্নতমানের পণ্যসেবা এবং আপ্যায়ন নিয়ে আমরা গর্বিত। আমাদের প্রতিনিয়ত চেষ্টা, পণ্যের গুণগতমান, দক্ষ সেবা এবং বন্ধুত্বপূর্ণ পরিবেশ অতিথিদের ভিন্ন একটি স্বাদ দেয়।
আমরা ইটালিয়ান কফি সংস্কৃতির দূত হিসেবে গ্রাহকদেরকে ইতালিয়ান কফির পূর্ণ স্বাদটুকু দিয়ে থাকি। আমাদের সফলতার চাবিকাঠি হলো আমাদের পণ্যের গুণগতমান, পেশাগত দক্ষতা এবং আন্তর্জাতিক মানের সেবা। সেগাফ্রেডো জেনেতি ঐতিহ্যগতভাবে বিভিন্ন ধরণের খেলাধুলা যেমন ফর্মুলা ওয়ান, গলফ প্রতিযোগিতা, ইটালিয়ান ফুটবল ক্লাবদের পৃষ্ঠপোষকতা দিয়ে থাকে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হুবার্ট হান বলেন, সাধারণত বাংলাদেশে কোনো কিছু আমদানি হলে প্রথমে ঢাকাতে হয়, তারপর প্রয়োজনবোধে সারাদেশে ছড়িয়ে পড়তে পারে। কিন্তু বন্দরনগরী চট্টগ্রাম যে আলাদা গুরুত্ব আছে এবং এখান থেকে আন্তর্জাতিক কোনো কিছু শুরু হয়ে সফল হতে পারে, সেটি আমাদের বুুঝিয়েছেন রাইসুল উদ্দীন সৈকত। আমরা যেমন কফির স্বাদে ইউনিক তেমনি বাংলাদেশের ব্যবসার ক্ষেত্রেও স্বতন্ত্র ধারায় এগুতো চাচ্ছি।
এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দীন সৈকত বলেন, ২০১৪ সালে জার্মানিতে গিয়ে প্রথম সেগাফ্রেডোর কফির স্বাদ নিই। তখন থেকে এ কফি বাংলাদেশে পরিচিত করার সিদ্ধান্ত নিই। তাই ২০১৬ ও ২০১৭ সালে তাদের সাথে যোগাযোগ করে গতবছর আমরা ফাইনাল মিটিং করি। এরপরই আমাদের সমঝোতা হয়, বাংলাদেশে আন্তর্জাতিক অঙ্গনে জনপ্র্রিয় এ কফিব্রান্ডকে আমদানি করছি। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম দিয়ে শুরু করি।