banner

শেষ আপডেট ১০ অগাস্ট ২০২০,  ১১:৪১  ||   সোমবার, ১০ই আগষ্ট ২০২০ ইং, ২৬ শ্রাবণ ১৪২৭

ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে

ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে

১৬ ফেব্রুয়ারী ২০১৯ | ২২:২৮ |    নিজস্ব প্রতিবেদক
  • ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে

মহিলা ও শিশু বিষয়ক সচিব কামরুন নাহার বলেছেন, ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে।আজ রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার ইনস্টিটিউটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় বাস্তবায়িত তথ্য আপা প্রকল্পের নব নিযুক্ত উপজেলা তথ্য সেবা কর্মকর্তাদের ১৫ দিন ব্যপী প্রশিক্ষণের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে ডিজিটাল বাংলাদেশ ও নারীর ক্ষমতায়ণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।এ প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর সব স্বপ্ন বাস্তবায়ন করা হবে।
ইনস্টিটিউটের পরিচালক ও অতিরিক্ত সচিব মো: গোলাম ইয়াহিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, এই প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মীনা পারভীন প্রমুখ।
মীনা পারভীন বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের তথ্য সেবা প্রদান করা হচ্ছে। দেশের ৪৯০ টি উপজেলায় তথ্যসেবা কেন্দ্র চালু করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন তথ্য সেবা কর্মকর্তা ও দুই জন তথ্য সেবা সহকারী নিয়োগ দেয়া হয়েছে।সূত্রঃ বাসস