banner

শেষ আপডেট ২০ নভেম্বর ২০১৯,  ২০:৫৫  ||   শুক্রবার, ২২ই নভেম্বর ২০১৯ ইং, ৮ অগ্রহায়ণ ১৪২৬

ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে

ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে

১৬ ফেব্রুয়ারী ২০১৯ | ২২:২৮ |    নিজস্ব প্রতিবেদক
  • ইনফো লেডী প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে

মহিলা ও শিশু বিষয়ক সচিব কামরুন নাহার বলেছেন, ইনফো লেডী বা তথ্য আপা প্রকল্পের মাধ্যমে দেশের এক কোটি নারীকে ক্ষমতায়িত করা হবে।আজ রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার ইনস্টিটিউটে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় বাস্তবায়িত তথ্য আপা প্রকল্পের নব নিযুক্ত উপজেলা তথ্য সেবা কর্মকর্তাদের ১৫ দিন ব্যপী প্রশিক্ষণের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে ডিজিটাল বাংলাদেশ ও নারীর ক্ষমতায়ণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।এ প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রীর সব স্বপ্ন বাস্তবায়ন করা হবে।
ইনস্টিটিউটের পরিচালক ও অতিরিক্ত সচিব মো: গোলাম ইয়াহিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, এই প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মীনা পারভীন প্রমুখ।
মীনা পারভীন বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের তথ্য সেবা প্রদান করা হচ্ছে। দেশের ৪৯০ টি উপজেলায় তথ্যসেবা কেন্দ্র চালু করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে একজন তথ্য সেবা কর্মকর্তা ও দুই জন তথ্য সেবা সহকারী নিয়োগ দেয়া হয়েছে।সূত্রঃ বাসস