banner

শেষ আপডেট ১৯ ফেব্রুয়ারী ২০১৯,  ২১:৩৮  ||   মঙ্গলবার, ১৯ই ফেব্রুয়ারী ২০১৯ ইং, ৭ ফাল্গুন ১৪২৫

৫০ শয্যায় উন্নীত হচ্ছে থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: বান্দরবানে ৩১ শয্যার

৫০ শয্যায় উন্নীত হচ্ছে থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: বান্দরবানে ৩১ শয্যার

৮ ফেব্রুয়ারী ২০১৯ | ২১:৫৮ |    নিজস্ব প্রতিবেদক
  • ৫০ শয্যায় উন্নীত হচ্ছে থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: বান্দরবানে ৩১ শয্যার

বশির আহমেদ,বান্দরবান প্রতিনিধি : থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে। প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর।আজ শুক্রবার ( ৮ ফেব্রুয়ারি) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫০ শয্যার থানছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক ড.গোফরান ফারুকী,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু ,সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, থানছি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুলসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তরা।
হাসপাতাল চত্বরে এক আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, চিকিৎসা ব্যবস্থায় আওয়ামী লীগ সরকারের আমলে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। বান্দরবানে নতুন নতুন কমিউনিটি ক্লিনিক ছাড়াও নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট হচ্ছে। জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ও আধুনিকায়ন করা হচ্ছে। দুর্গম এলাকার রোগীদের জন্য নতুন অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করা হয়েছে।
১৯৯৫ সালে নির্মিত হয়ে ১৯৯৮ সালে ৩১ শয্যা নিয়ে চালু হয় এই স্বাস্থ্য কমপ্লেক্সেটি। ৫০ শয্যার ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে স্বাস্থ্য সেবার মান একধাপ এগিয়ে গেল। দুর্গম থানছি উপজেলার মানুষের উন্নত চিকিৎসা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।