banner

শেষ আপডেট ২০ অগাস্ট ২০১৯,  ২১:৩৬  ||   বুধবার, ২১ই আগষ্ট ২০১৯ ইং, ৬ ভাদ্র ১৪২৬

১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চসিকের উদ্যোগে অমর একুশে বই মেলা

১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চসিকের উদ্যোগে অমর একুশে বই মেলা

৬ ফেব্রুয়ারী ২০১৯ | ২০:২৮ |    নিজস্ব প্রতিবেদক
  • ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চসিকের উদ্যোগে অমর একুশে বই মেলা

ক্রাইম প্রতিবেদকঃ  ইতিহাস-ঐতিহ্য-দ্রোহ-বিপ্লবের তীর্থভূমি বীর চট্টগ্রামে জ্ঞান ও মননের আকাক্সক্ষা পূরণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সহায়তায় ঢাকা ও চট্টগ্রামের সৃজনশীল প্রকাশকদের অংশগ্রহনে আগামী ১০ ফেব্রুয়ারি রবিবার থেকে নগরীর এম আজিজ স্টেডিয়াম জিমনেশিয়াম চত্বরে অমর একুশে বইমেলা-২০১৯ শুরু হতে যাচ্ছে।

তথ্যমন্ত্রী ড.হাসান মাহমুদ এমপি ওই দিন বিকেল ৩ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন। এতে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

এ মেলা ১০ থেকে ২৮ ফেব্রুয়ারি বৃহষ্পতিবার পর্যন্ত চলবে। ইতোমধ্যে মেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মেলা প্রতিদিন বিকেল ৩ টা থেকে ও ছুটির দিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সর্ব সাধারনের জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিনই নতুন বইয়ের মোড়ক উম্মোচন ও নির্ধারিত স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। থাকবে সঙ্গীতানুষ্ঠান, রবীন্দ্র ও নজরুল উৎসব, বসন্ত বরণ উৎসব, ভালোবাসা দিবস উদ্যাপন, বিতর্ক-সাহিত্য-ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা এবং রবীন্দ্র- নজরুল- লোক সংগীত,সাধারন নৃত্য, লোক নৃত্য,আবৃত্তি,হামদ-নাত,উপস্থিত বক্তৃতা,দেশের গান,চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা আয়োজন।

এছাড়াও জাতীয় জীবনে যেসব ব্যক্তি কৃতিত্বপূর্ণ অবদান রেখেছেন তাদেরকে একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার প্রদান করা হবে। মেলায় সর্বস্তরের নাগরিক,সংস্কৃতিমনা ও বই অনুরাগী ব্যক্তিদের স্ববান্ধব উপস্থিতি কামনা করছেন চট্টগ্রাম সিটি কর্র্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।