banner

শেষ আপডেট ২০ এপ্রিল ২০১৯,  ১৮:৪৮  ||   শনিবার, ২০ই এপ্রিল ২০১৯ ইং, ৭ বৈশাখ ১৪২৬

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে রংপুর রাইডার্স

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে রংপুর রাইডার্স

৪ ফেব্রুয়ারী ২০১৯ | ২১:৩০ |    নিজস্ব প্রতিবেদক
  • কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে রংপুর রাইডার্স

শুরুটা করে দিয়েছিলেন ক্রিস গেইল। হাফ সেঞ্চুরির দোরগোড়ায় গিয়ে ফিরলেও ভিতটা গড়ে দেন ক্যারিবীয় দানব। তার দেখানো পথেই হাঁটেন রাইলি রুশো আর বেনি হাওয়েল। পরপর চার উইকেট হারানোর পর দুজন মিলে গড়েন ৭০ রানের জুটি। তিন বিদেশির ব্যাটে ভর করে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৬৬ রানের টার্গেট ছুড়ে দিয়েছে রংপুর রাইডার্স। মিরপুরের উইকেটে এটা যথেষ্ট চ্যালেঞ্জিং স্কোর। এই ম্যাচে জিতলেই সরাসরি ফাইনালে  পৌঁছে যাবে বিজয়ী দল। আর হারলে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ক্রিস গেইলের ব্যাটে সাবধানী শুরু করে রংপুর রাইডার্স। তবে দলীয় ১৭ রানে ওয়াহাব রিয়াজের বলে ক্যাচ দিয়ে ফিরেন মেহেদী মারুফ (১)। দ্রুত রান নিতে গিয়ে রান-আউট হয়ে যান মোহাম্মদ মিঠুন (৩)। ক্রিস গেইলের সঙ্গে ব্যাটে ঝড় তোলেন রাইলি রুশো। ব্যক্তিগত ৪৫ রানে ক্যাচ দিয়ে বেঁচে যান গেইল। তবে ৪৩ বলে ৬ চার ১ ছক্কায় ৪৬ রান করে মেহেদী হাসানের বলে থিসারা পেরেরার তালুবন্দি হয়ে ফিরেন এই ক্যারিবীয় দানব। ৩ রান করা রবি বোপারাকে সনজিত সাহা ফেরালে শংকা বাড়ে রংপুর শিবিরে।

ব্যক্তিগত ১৯ রানে ক্যাচ দিয়ে ওয়াহাব রিয়াজের সৌজন্যে বেঁচে যান রাইলি রুশো। পরের ওভারে আবারও রুশোর ক্যাচ ছাড়েন এই পাকিস্তানি তারকা। এই প্রোটিয়া তারকার সঙ্গে জুটি জমে ওঠে ইংল্যান্ডের বেনি হাওয়েলের। ১৯তম ওভারে সাইফউদ্দিনের শিকার হয়ে ফিরেন ৩১ বলে ৪ চার ২ ছক্কায় ৪৪ রান করা রুশো। ভাঙ্গে ৭০ রানের দারুণ এক জুটি। শেষদিকে ঝড় তোলেন বেনি হাওয়েল। ২৭ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৫ রান তোলে রংপুর রাইডার্স। ২৮ বলে ৩ চার ৫ ছক্কায় ৫৩* রানে অপরাজিত থাকেন হাওয়েল।

এর আগে দিনের প্রথম ম্যাচে জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। একামাত্র এলিমিনেটর ম্যাচে ৬ উইকেটের জয় তুলে নিয়ে সাকিবরা বিদায় করে দিয়েছে চিটাগং ভাইকিংসকে। ঢাকার ফাইনালে ওঠার পথে এখন আরেকটি ধাপ বাকী- ৬ ফেব্রুয়ারি খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল মুখোমুখি হবে সাকিবদের।