banner

শেষ আপডেট ১২ ডিসেম্বর ২০১৮,  ২০:০৯  ||   বৃহষ্পতিবার, ১৩ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

লন্ডন থেকে বিএনপি নির্বাচন বানচালের নীলনকশা করছে–ওবায়দুল কাদের

লন্ডন থেকে বিএনপি নির্বাচন বানচালের নীলনকশা করছে–ওবায়দুল কাদের

৫ ডিসেম্বর ২০১৮ | ২০:৫৮ |    নিজস্ব প্রতিবেদক
  • লন্ডন থেকে বিএনপি নির্বাচন বানচালের নীলনকশা করছে–ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন বানচালের নীলনকশা লন্ডন থেকে করছে। কিন্তু আমাদের কোনো নীলনকশা নেই। আমাদের নীলনকশা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের।আজ বুধবার দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন থেকে সরে গেলেও যথাসময়ে ভোট হবে। এ নিয়ে কারো মনে সন্দেহ নেই। কোনো মিডিয়াতে এ ধরণের সংশয় নিয়ে খবর প্রকাশ হয়নি। ইনশাআল্লাহ নির্বাচন হবে। তারা সরে গেলেও হবে। নির্বাচন কারো জন্য আটকে থাকবে না। কেউ যদি সরেও যায়, নির্বাচন সরবে না। নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে।

বিএনপির অভিযোগ উড়িয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, অসুস্থ পরিবেশ কোথায় সৃষ্টি হয়েছে এই নগরীতে? এই মুহূর্তে এই ঢাকা শহরে কোথায় পরিবেশ অসুস্থ? যেটুকু অসুস্থ হয়েছে সেটা পল্টনে তারা করেছে। আমি নিশ্চিত করে বলছি, আমাদের তরফ থেকে নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হবে না।

তিনি বলেন, আমরা কোনো বিশৃঙ্খলা করব না, এ ব্যাপারে আমাদের নেত্রী নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছেন। কিন্তু তারা যদি বিশৃঙ্খলা-নাশকতা করতে চায় তাহলে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের প্রতিরোধ করতে হবে।

বিরোধী নেতাদের আন্দোলনে নামার হুঁশিয়ারি নিয়ে কাদের বলেন, দেখি না আন্দোলন করতে কে আসে? মানুষ না থাকলে তো আন্দোলন হয় না। মানুষের সাড়া নেই বলে, এই ১০ বছরে তারা কোনো আন্দোলন করতে পারেনি।

বিদেশিরা নির্বাচনে কোনো প্রভাব রাখবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিদেশিরা আমাদের ভোট দেবে না। আর বিদেশিদের কথায় আমাদের দেশের মানুষও ভোট দেবে না। নির্বাচনে কারা প্রতিদ্বন্দ্বিতা করছে, জোট হয়ে, দল হয়ে এবং ব্যক্তি হিসেবে তাদের অতীত এবং বর্তমান এর প্রতিশ্রুতিগুলো দেশের জনগণ বিচার করবে। তার পরেই তারা ভোটের সিদ্ধান্ত নেবে। আমরা এতটুকু বলতে পারি অতীতের যে কোনো গভমেন্ট থেকে আমরা বেটার।

আওয়ামী লীগের সঙ্গেও এনডিআই প্রতিনিধি দলের বৈঠক হবে বলে এ সময় জানান ওবায়দুল কাদের।