banner

শেষ আপডেট ১২ ডিসেম্বর ২০১৮,  ২০:০৯  ||   বৃহষ্পতিবার, ১৩ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

বেপজা ৭দশমিক দুই বিলিয়ন ডলার রপ্তানী করেছে

বেপজা ৭দশমিক দুই বিলিয়ন ডলার রপ্তানী করেছে

৩ ডিসেম্বর ২০১৮ | ১৮:৫২ |    নিজস্ব প্রতিবেদক
  • বেপজা ৭দশমিক দুই বিলিয়ন ডলার রপ্তানী করেছে

প্রেস বিজ্ঞপ্তি ঃ বেপজা ৭ দশমিক দুই বিলিয়ন ডলার রপ্তানী করেছে। চলতি অর্থবছরে বেপজার অধীন ৮টি ইপিজেডে চালু ৪৭৬টি শিল্পপ্রতিষ্ঠান থেকে রফতানি হয়েছে ৭ দশমিক ২ বিলিয়ন মার্কিন ডলার। আর প্রবৃদ্ধি হয়েছে ২ দশমিক ৫২ শতাংশ।দেশের জাতীয় রফতানিতে বেপজার অবদান ২০ শতাংশ। যা অতীতের যে কোনো সময়ের চেয়ে সর্বোচ্চ বলে জানান বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল হাবিবুর রহমান খান বিএসপি এনডিসি,পিএসসি ।
গতকাল রবিবার বিকালে কর্ণফুলী ইপিজেটের মহাব্যবস্থাপক মসিহউদ্দীন মেসবাহ এর সভাপতিত্বে ফিতা কেটে ও ফলক উম্মোচন করে ফায়ার সার্ভিস স্টেশন উদ্ভোধন করেন বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল হাবিবুর রহমান খান বিএসপি এনডিসি,পিএসসি।

এই সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান আরো বলেন প্রধান অতিথির বক্তব্যে মুহম্মদ হাবিবুর রহমান খান বলেন, বেপজা বেকারত্বে দূরিকরণেও বিরাট ভূমিকা রাখছে। শুধু ১০ বছরে তিন লাখ লোকের কর্মসংস্থান সৃষ্টি করেছে। বর্তমানে বেপজায় ৫ লাখ জনবল রয়েছে। অথচ একসময় ২ লাখ ৮২ হাজার জনবল ছিল। চট্টগ্রামের মিরসরাইয়ে নির্মাণ হচ্ছে দেশের সবচেয়ে বড় ‘বেপজা ইকোনমিক জোন’। যার আয়তন ১ হাজার ১৫০ একর। যেখানে ৮টি ইপিজেডের মোট জমির পরিমাণ ২৩০০ একর। সেখানেও বিরাট কর্মসংস্থানের সৃষ্টি হবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলি আহম্মেদ খান পিএসসি বলেন,নাগরিকদের সুরক্ষায় ধারাবাহিকতায় কর্ণফুলী ইপিজেটে ফায়ার সার্ভিস। দূর্ঘটনা ঝুকিমুক্ত করতে একযোগে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস এবং দুর্যেগে পাশে থাকার অঙ্গিকার করছি বলে জানান ।
এই সময় আরো উপস্থিত ছিলেন,চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপরিচালক আবদুল মান্নান ও সহকারীরিচালক জসিম উদ্দীনসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও বেপজার কর্মকতা বৃন্দ।