banner

শেষ আপডেট ১২ ডিসেম্বর ২০১৮,  ২০:০৯  ||   বৃহষ্পতিবার, ১৩ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

শিক্ষাকে সব সময় অগ্রাধিকার দিয়েছে সরকার : চুমকি

শিক্ষাকে সব সময় অগ্রাধিকার দিয়েছে সরকার : চুমকি

৫ নভেম্বর ২০১৮ | ২২:৩৫ |    নিজস্ব প্রতিবেদক
  • শিক্ষাকে সব সময় অগ্রাধিকার দিয়েছে সরকার :  চুমকি

 গাজীপুর জেলা প্রতিনিধিঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার সব সময় শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। তাই দেশে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছে। তিনি আজ ৫ নভেম্বর সোমবার সকালে গাজীপুরের কালীগঞ্জে জামালপুর কলেজের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করে দেশের মানুষ শিক্ষিত হলে দেশ থেকে দারিদ্রতা এমনিতেই হ্রাস পাবে। আর দারিদ্রতা হ্রাস পেলে দেশ উন্নত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালোবাসতেন। পিতার মত তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিশুদের ভালোবাসেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, কোন শিশু যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সে দিকেও আমাদের লক্ষ্য রাখতে হবে। কারণ আজকের শিশু, আগামীর ভবিষ্যৎ কর্ণধার। তারা শিক্ষিত হলে দেশ আরো বেশি এগিয়ে যাবে। আজকের ছোট ছোট সোনামনিরা একদিন বঙ্গবন্ধুর সোনার বাংলার হাল ধরবে। আর এভাবেই বাংলার সকল শ্রেণি পেশার মানুষের মাঝেই বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন।
জামালপুর কলেজ গভর্নিংবডির সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ মাসুদুর রহমানের সভাপতিত্বে ও কলেজের অধ্যক্ষ আনন্দ চন্দ্র দাসের পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুঃ মুশফিকুর রহমান, তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইসমাঈল হোসেন, জামালপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান ফারুক মাস্টার, গাজীপুর জেলা পরিষদের সদস্য আবু বকর চৌধুরীসহ উপজেলা, ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।