banner

শেষ আপডেট ৯ ডিসেম্বর ২০১৮,  ২৩:২০  ||   সোমবার, ১০ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

আগামীকাল ডুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা

আগামীকাল ডুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা

৪ নভেম্বর ২০১৮ | ২২:৪৭ |    নিজস্ব প্রতিবেদক
  • আগামীকাল ডুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা

গাজীপুর জেলা প্রতিনিধিঃ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল৫ নভেম্বর সোমবার অনুষ্ঠিত হবে।
বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে সোমবার প্রথম শিফটে সকাল সাড়ে ৮ টা থেকে সাড়ে ১০ টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ, স্থাপত্য বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা; দ্বিতীয় শিফটে সকাল সাড়ে ১১ টা হতে দুপুর দেড়টা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।
এ বছর ৮টি বিভাগে ৬৫৪ (কোটাসহ) আসনের বিপরীতে মোট ১২ হাজার ১১৬ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে প্রায় ১৯ জন পরীক্ষার্থী। এর মধ্য থেকে যাচাই-বাছাই শেষে বিভাগওয়ারি হিসেবে প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২৬৩৩ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬২টি আসনের বিপরীতে ৫৮২ জন, স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৪৬৩ জন ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৫০৬ জন শিক্ষার্থী; দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২০৭৮ জন ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১৭৫৪ জন এবং তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২৮১৪ জন ও ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১২৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। ভর্তি বিষয়ক যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট  http://admission.duetbd.org পাওয়া যাবে।