banner

শেষ আপডেট ২০ মে ২০১৯,  ২১:৩০  ||   মঙ্গলবার, ২১ই মে ২০১৯ ইং, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

উন্নয়নের কারণেই মানুষ আওয়ামী লীগকে ভোট দেবে–প্রধানমন্ত্রী

উন্নয়নের কারণেই মানুষ আওয়ামী লীগকে ভোট দেবে–প্রধানমন্ত্রী

৪ নভেম্বর ২০১৮ | ২২:২০ |    নিজস্ব প্রতিবেদক
  • উন্নয়নের কারণেই মানুষ  আওয়ামী লীগকে ভোট দেবে–প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় নির্বাচন নিরপেক্ষ হবে এতে কোনো সংশয় নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, গত ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে দেশের উন্নয়নে কাজ করেছে। পাশাপাশি এই সময়ে অনুষ্ঠিত সব নির্বাচন সুষ্ঠু হয়েছে। এসব ভোটে বিএনপির প্রার্থীরাও জয়লাভ করেছেন।আজ রবিবার রাতে গণভবনের ব্যাংকুয়েট হলে ১৪ দলের সঙ্গে আওয়ামী লীগের সংলাপে তিনি এসব কথা বলেন। এদিন রাত সোয়া ৮টার দিকে এই সংলাপ শুরু হয়।

সংলাপের সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশের মানুষের মনে নতুন স্বপ্ন জাগ্রত হয়েছে। আওয়ামী লীগ এলে দেশ উন্নত হয়, সেই বিশ্বাস এখন রয়েছে মানুষের মনে। আমরা আশা করি, আগামীতে মানুষ ভোট দিয়ে নির্বাচিত করলে বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের মর্যাদা পাবে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়ত জোট ক্ষমতায় এলে আবারো দেশের অর্থ মানিলন্ডারিং হবে। দেশ দুর্নীতি ও জঙ্গি-সন্ত্রাসের রাষ্ট্রে পরিণত হবে। মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হবে। জনগণের ভাগ্যের উন্নয়ন হবে না। তবু জনগণ ক্ষমতার মালিক। তারা যাকে ভোট দেবে তারাই সরকার গঠন করবেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারে এলে দেশ উন্নত হয়, দেশের মানুষ এখন সেটি বিশ্বাস করে। আমরা আশা করি আগামীতে মানুষ ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করলে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের মর্যাদা পাবে বাংলাদেশ।

তিনি আরো বলেন, ২০০৮ থেকে ২০১৮ পর্যন্ত প্রায় ১০ বছরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত  হয়েছে। দেশের প্রবৃদ্ধি বেড়েছে, দারিদ্র্যের হার কমেছে। দেশের এমন উন্নয়নের কারণেই মানুষ আবারও আওয়ামী লীগকে ভোট দেবে।

তিনি বলেন, ভোট মানুষের গণতান্ত্রিক অধিকার। তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবার কাছে তিনি নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।