banner

শেষ আপডেট ২০ অগাস্ট ২০১৯,  ২১:৩৬  ||   বুধবার, ২১ই আগষ্ট ২০১৯ ইং, ৬ ভাদ্র ১৪২৬

নেতিবাচক শিক্ষা কখনো প্রকৃত শিক্ষা নয়–মেয়র

নেতিবাচক শিক্ষা কখনো প্রকৃত শিক্ষা নয়–মেয়র

২৪ অক্টোবর ২০১৮ | ১৯:২৯ |    নিজস্ব প্রতিবেদক
  • নেতিবাচক শিক্ষা কখনো প্রকৃত শিক্ষা নয়–মেয়র

ক্রাইম প্রতিবেদকঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে সিটি মেয়র ও শিক্ষা প্রতিষ্ঠান সমূহের পরিচালনা কমিটির সভাপতি আ জ ম নাছির উদ্দীন এর সভাপতিত্বে দক্ষিণ পতেঙ্গা সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়,বাগমনিরাম আবদুর রশীদ সি/এ বালক উচ্চ বিদ্যালয়, পোস্তারপাড় সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয় ও কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়সহ ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিগত কমিটির সভার কার্যবিবরণী অনুমোদন এবং আলোচ্য সূচীর উপর আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়। আজ বুধবার সকালে উক্ত সভায় সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেছেন, নেতিবাচক শিক্ষা কখনও প্রকৃত শিক্ষা হতে পারে না। শুধু বড় বড় ডিগ্রী পেলেই প্রকৃত শিক্ষিত হওয়া যায় না। শিক্ষার সঙ্গে থাকতে হবে সংস্কৃতি,রুচিবোধ ও মানবতাবোধ। তবেই সেই শিক্ষা হয়ে উঠবে প্রকৃত শিক্ষা। তিনি বলেন একটা দেশকে চেনা যায় সে দেশের বিজ্ঞাণ ও সংস্কৃতি দেখে। এসব তৈরী করতে পারে সঠিক শিক্ষা পদ্ধতি। এ পদ্ধতিতে শিক্ষায় শিক্ষিত সুনাগরিক হিসেবে গড়ে তুলতে দায়িত্ব পালন করেন শিক্ষকগণ। তাই শিক্ষকগণকে হতে হবে দায়িত্বশীল।

মেয়র সিটি কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার হার ও মান বৃদ্ধির জন্য পরিচালনা কমিটি ও শিক্ষকদের আন্তরিক হওয়ার পরামর্শ দেন। চসিক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষা কর্মকর্তা ও সচিব মো. আবুল হোসেন এর সঞ্চালনায় এ সভায় বাগমনিরাম আবদুর রশীদ সি/ক বালক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষে প্রফেসর মুহাম্মদ এনামুর রশিদ চৌধুরী, মো. আবদুল করিম বাচ্চু, রাশেদা বেগম, মো. শফিউল আজম, বাবু সুকুমার দেবনাথ, দক্ষিণ পতেঙ্গা সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষে কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী,হাজী নুরুল আলম, রীনা আকতার, মাহমুদুল ইসলাম, আমীর হোসেন, মো. হারুনুর রশীদ, পোস্তারপাড় সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষে ফাতেমা বেগম, মো. মনোয়ার আলী রানা, মো. মমতাজুর রহমান, বিশ্বজিত সরকার, মো. শামসুল আলম, কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষে মো. ইয়াকুব, এস এম হাসান মুরাদ, মোহাম্মদ কামাল, কামরুন্নাহার হামিদ, রোকেয়া বেগম, এস এম এহছান উদ্দীনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।