banner

শেষ আপডেট ১০ ডিসেম্বর ২০১৮,  ২১:৩৪  ||   সোমবার, ১০ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

বকেয়া বেতনের দাবিতে সিইপিজেডের কেন্দ্রীয় বর্জ্য শোধনাগারে কাজ বন্ধ

বকেয়া বেতনের দাবিতে সিইপিজেডের কেন্দ্রীয় বর্জ্য শোধনাগারে কাজ বন্ধ

১৫ অক্টোবর ২০১৮ | ২১:৩৩ |    নিজস্ব প্রতিবেদক
  • বকেয়া বেতনের দাবিতে সিইপিজেডের কেন্দ্রীয় বর্জ্য শোধনাগারে কাজ বন্ধ

ক্রাইম প্রতিবেদকঃ বকেয়া বেতনের দাবিতে কাজ বন্ধ করে দিয়েছেন সিইপিজেডের কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার চিটাগাং ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট লিমিটেডের শ্রমিকরা। ফলে বিভিন্ন দূষিত পানিতে ওই এলাকার নালা উপচে পড়ার উপক্রম হয়েছে। আজ সোমবার বিকেল পাঁচটা থেকে সব মোটর, লাইট বন্ধ করে প্ল্যান্টে বিভিন্ন কারখানা থেকে আসা পানি ঢোকানো বন্ধ করে দেন শ্রমিকরা।

চিটাগাং ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসিবুল ইসলাম বলেন, ২০১২ সাল থেকে প্রতিষ্ঠানটি পরিচালনা করছি। কখনো বেতন-বোনাস বাকি পড়েনি। আমাদের কিছু বিল আটকা পড়াতে সাময়িক অসুবিধা হয়েছে। বিল পেলেই পাওনা দিয়ে দেব। এ ব্যাপারে জানতে চাইলে সিইপিজেডের মহাব্যবস্থাপক মো. খুরশীদ আলম জানান, ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্টে শ্রমিকদের ধর্মঘটের বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।
সিইপিজেড সূত্র জানায়, সিইপিজেডের দেশি-বিদেশি কারখানাগুলো দূষিত পানি পরিশোধনের জন্য নিয়মিত টাকা জমা দিলেও ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট কর্তৃপক্ষ বিল না পাওয়াতে শ্রমিকদের বকেয়া দিতে পারেনি। সোমবার একটি বিল ছাড় করা হলে শ্রমিকদের এক মাসের বেতন দেয় কর্তৃপক্ষ। এরপর বাকি দুই মাসের বেতন ও বোনাসের দাবিতে তারা বিক্ষোভ করে। ওই কারখানায় কর্মকর্তা মিলে ৬০ জন কাজ করেন।
কারখানার একজন কর্মী জানান, আমাদের তিন মাসের বেতন একটি ঈদ বোনাস বকেয়া ছিল। আজ  সোমবার মাত্র এক মাসের বেতন দিয়েছে কর্তৃপক্ষ। তাই বিক্ষুব্ধ শ্রমিকরা পানির মোটর, ইলেকট্রিকের সব সুইচ বন্ধ করে ধর্মঘট করছেন। সন্ধ্যার পর পুরো প্ল্যান্টে ভুতুড়ে পরিবেশের সৃষ্টি হয়েছে।