banner

শেষ আপডেট ১১ ডিসেম্বর ২০১৮,  ২২:৪৫  ||   বুধবার, ১২ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

“নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব” শিরোনামে চট্টগ্রামে লিফলেট বিতরণ

“নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব” শিরোনামে চট্টগ্রামে লিফলেট বিতরণ

২৪ সেপ্টেম্বর ২০১৮ | ২০:১৭ |    নিজস্ব প্রতিবেদক
  • “নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব” শিরোনামে চট্টগ্রামে  লিফলেট বিতরণ

ক্রাইম প্রতিবেদকঃ নগরীতে “নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব” শিরোনামের লিফলেট বিতরণ করা হয়। আজ সোমবার সকালে নগরীর বাংলাদেশ মহিলা সমিতি বালিকা স্কুল এন্ড কলেজে এই লিফলেট বিতরণ করেন চট্টগ্রাম  জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
সড়ক নিরাপত্তা ও শৃঙ্খলা বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য ছাত্র-ছাত্রীদের মাধ্যমে অভিভাবকদের মাঝে সড়ক নিরাপত্তা ও শৃঙ্খলা বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে সারা দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে অবহিতকরণ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে এ উদ্যোগ গ্রহণ করা হয়। লিফলেটটিতে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে যাত্রী, গাড়িচালক, পথচারী, যানবাহন মালিক, মোটরসাইকেল চালক ও অভিভাবক হিসেবে সকলের দায়িত্ব ও করণীয় সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। অভিভাবকগণ শিক্ষার্থীদের সাথে লিফলেটের বিষয়বস্তু সম্পর্কে আলোচনা করে লিফলেটের নির্ধারিত স্থানে স্বাক্ষর করে নিচের অংশটি স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের নিকট জমা দেবেন। এছাড়াও বাংলাদেশ স্কাউটস এর সাথে সমন্বয় করে আগামী ৩০ সেপ্টেম্বর দেশব্যাপী একসাথে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের পার্শ্ববর্তী সড়কে সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের সড়ক নিরাপত্তা বিষয়ক স্লোগান সম্বলিত ফেস্টুন প্রদর্শনের কর্মসূচি সম্পর্কেও শিক্ষার্থীদের অবহিত করা হয়।
লিফলেট বিতরণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  মোঃ আমিরুল কায়ছার সহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সহযোগিতায় ছিলেন বাংলাদেশ মহিলা সমিতি বালিকা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ারা বেগম, গভর্নিং বডির সদস্য জামশেদুল আলম চৌধুরী, উম্মে হাবিবা আঁখি। একই সাথে নগরের বিভিন্ন সরকারী ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে জেলা প্রশাসনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে উক্ত লিফলেট বিতরণ করা হয়।