banner

শেষ আপডেট ২৪ সেপ্টেম্বর ২০১৮,  ২৩:১১  ||   মঙ্গলবার, ২৫ই সেপ্টেম্বর ২০১৮ ইং, ১০ আশ্বিন ১৪২৫

কক্সবাজারের টেকনাফ থেকে দেড় লাখ টাকার বার্মিজ সিগারেটসহ আটক ১

কক্সবাজারের টেকনাফ থেকে দেড় লাখ টাকার বার্মিজ সিগারেটসহ আটক ১

১৪ সেপ্টেম্বর ২০১৮ | ১৯:৫৯ |    নিজস্ব প্রতিবেদক
  • কক্সবাজারের টেকনাফ থেকে দেড় লাখ টাকার বার্মিজ সিগারেটসহ আটক ১

প্রেস বিজ্ঞপ্তি: কক্সবাজার জেলার টেকনাফ থানা এলাকায় অভিযান চালিয়ে ৬হাজার পিস বার্মিজ সিগারেটসহ ১ জন চোরাকারবারী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
র‌্যাব-৭, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কতিপয় চোরাকারবারী মায়ানমার হতে অবৈধভাবে চোরাচালানকৃত বিপুল পরিমান সিগারেট নিয়ে একটি বাস যোগে কক্সবাজার হতে টেকনাফের দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে আজ ১৪ সেপ্টেম্বর লেঃ মির্জা শাহেদ মাহতাব এর নেতৃত্বে র‌্যাবের একটি দল কক্সবাজার জেলার টেকনাফ থানার বড়ইতলি বায়তুর রহমান জামে মসজিদের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় কক্সবাজার হতে টেকনাফগামী একটি বাসকে তল্লাশির জন্য সংকেত দিলে বাসের ড্রাইভার র‌্যাবের চেকপোস্টে কাছে এসে থেমে যায়। তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা যাত্রী ও গাড়ি তল্লাশি শুরু করলে বাসের ভিতরে ১ জন্য ব্যক্তিকে একটি প্লাষ্টিকের বস্তাসহ বসে থাকতে দেখে এবং তার আচরণ সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা আসামী মোঃ ফারুক (৩১),’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর সাথে থাকা প্লাষ্টিকের বস্তা তল্লাশি করে ৬হাজার পিস বার্মিজ সিগারেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত মায়ানমার হতে সিগারেট চোরাচালানের মাধ্যমে কক্সবাজারে নিয়ে আসে এবং পরবর্তীতে উক্ত সিগারেট দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। জব্দকৃত সিগারেটের আনুমানিক মূল্য ১ লক্ষ ৫০ হাজার টাকা।
উদ্ধারকৃত সিগারেট এবং গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।