banner

শেষ আপডেট ৯ ডিসেম্বর ২০১৮,  ২৩:২০  ||   সোমবার, ১০ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

আত্মঘাতী গোলে এগিয়ে গেল সুইডেন

আত্মঘাতী গোলে এগিয়ে গেল সুইডেন

৩ জুলাই ২০১৮ | ২২:০৪ |    নিজস্ব প্রতিবেদক
  • আত্মঘাতী গোলে এগিয়ে গেল সুইডেন

দুই দলের কোনোটাই রাশিয়া বিশ্বকাপে ফেবারিট নয়। তবে খেলা দিয়ে মন জয় করেছে অনেক দর্শকের। ফুটবলপ্রেমীদের ততটা উচ্ছাস না থাকলেও খেলার মাঠে দারুণ লড়ছে সুইডেন আর সুইজারল্যান্ড। এই লড়াইয়ের মাঝে প্রথমার্ধ কাটে গোলশূন্যভাবে। দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে এমিল ফর্সবার্গের গোলে এগিয়ে যায় সুইডেন।

৬৬তম মিনিটে সুইডেনের এগিয়ে যাওয়ার পেছনে প্রতিপক্ষের অবদানও আছে। কার্যত এটি একটি আত্মঘাতী গোল। ডি-বক্সের বাইরে থেকে এমিল ফর্সবার্গের নিচু শট তীব্র বেগে ছুটে যাচ্ছিল গোলপোস্টের দিকে। মাঝ হুট করে সেটা থামানোর চেষ্টা করেন আকাঞ্জি। কিন্তু তার পা স্পর্শ করেই নিজেদের জালে প্রবেশ করে বল।

ম্যাচের শুরুতে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল সুইডেন। ৮ম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে বল ধরে একা ডি-বক্সে ঢুকে পড়েন মার্কাস বার্গ; কিন্তু তার শটটা গোলপোস্টের অনেক দূর দিয়ে যায়। ২৪তম মিনিটে পাল্টা আক্রমণে জেরদান সাচিরির ক্রসে স্টিভেন সুবারের হেড লক্ষ্যে থাকেনি। ৪ মিনিট পর সুইডিশ ফরোয়ার্ড ওলা তইভনেনের জোরালো হাফ-ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলকিপার ইয়ান জমের।

সুইডেন একাদশ: রবিন ওলসেন, মিকায়েল লুসতিগ, আন্দ্রিয়াস গ্রাংকভিস্ত, ভিক্তর লিনদেলোফ, লুদভিক আউগুস্তিনসন, ভিক্তর ক্লসন, গুস্তাভ স্ভেনসন, আলবিন একদাল, এমিল ফর্সবার্গ, মার্কাস বার্গ, ওলা তইভনেন

সুইজারল্যান্ড একাদশ: ইয়ান জমের, মিখায়েল লাং, মানুয়ের আকাঞ্জি, জোহান জোরু, রিকার্দো রদ্রিগেস, ভালন বেহরামি, গ্রানিত জাকা, জেরদান সাচিরি, ব্লেরিম জেমাইলি, স্টিভেন সুবার, ইয়োসিপ দার্মিচ