banner

শেষ আপডেট ১১ ডিসেম্বর ২০১৮,  ২২:৪৫  ||   বুধবার, ১২ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

বিশ্বকাপের আগাম ফলাফল জানাবে ‘জ্যোতিষী’ বিড়াল!

বিশ্বকাপের আগাম ফলাফল জানাবে ‘জ্যোতিষী’ বিড়াল!

১৩ জুন ২০১৮ | ১৯:২৯ |    নিজস্ব প্রতিবেদক
  • বিশ্বকাপের আগাম ফলাফল জানাবে ‘জ্যোতিষী’ বিড়াল!

ফুটবলপ্রেমীদের অক্টোপাস ‘পল’ এর কথা কি ফুটবল প্রেমিদের নিশ্চই মনে আছে! ২০১০ ফুটবল বিশ্বকাপের অনেকগুলো ম্যাচের ভবিষ্যদ্বাণী করছিল এই অক্টোপাস পল। এরপর ‘পল’ এর মতো সুনাম কেউই কুড়াতে পারেনি। ২০১৪ বিশ্বকাপে ‘হাতি’ দিয়ে ম্যাচের ফলাফল নির্ধারনের চেষ্টা করেছিল ব্রাজিল। কিন্তু কোন কাজে ভবিষ্যদ্বাণীই সঠিক হয়নি সেই হাতির। এবার রাশিয়া বিশ্বকাপে ম্যাচের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী করবে একটি বিড়াল। নাম ‘অ্যাকিলিস’।

২১তম বিশ্বকাপ আসরের আয়োজক রাশিয়া সরকারিভাবে জ্যোতিষী হিসেবে নিয়োগ দিয়েছে অ্যাকিলিসকে। একটি বহুতলের বেসমেন্টে থাকে বিড়ালটি। তার কাজ হলো ঐ বেসমেন্টের ইঁদুর শিকার করা। আয়োজকদের দাবি, অতীতে ক্লাব ফুটবল বা আন্তর্জাতিক অনেক খেলার বিষয়ে অ্যাকিলিসের ভবিষ্যদ্বাণী সঠিক হয়েছে। তাই সরকারিভাবে রাশিয়া বিশ্বকাপের ম্যাচগুলোর ভবিষ্যদ্বাণী করবে সে।

ভবিষ্যদ্বাণী করতে নাকি পলের মতোই প্রক্রিয়া অবলম্বন করবে অ্যাকিলিস। পলকে দুটি বাক্সে খাবার দেয়া হতো। দুটি বাক্সে পতাকাও থাকতো। ভবিষ্যদ্বাণীর জন্য পল প্রথম যে বাক্স থেকে খাবার গ্রহণ করতো সে দলই ম্যাচ জিতত। ঠিক তেমনি অ্যাকিলিসকেও দুটি আলাদা-আলাদা বক্সে দুই দলের পতাকা দেয়া থাকবে। অ্যাকিলিস প্রথমে গিয়ে যে দলের পতাকা স্পর্শ করবে সেই দলই নাকি জিতবে! এখন দেখা যাক, অ্যাকিলিসের ভবিষ্যদ্বাণী কতটুকু সঠিক হয়।