banner

শেষ আপডেট ২৩ জানুয়ারী ২০১৯,  ১১:৩১  ||   বুধবার, ২৩ই জানুয়ারী ২০১৯ ইং, ১০ মাঘ ১৪২৫

নগরীর ঝুঁকিপূর্ণ পাহাড়ের বসতি ছাড়তে চসিকের মাইকিং

নগরীর ঝুঁকিপূর্ণ পাহাড়ের বসতি ছাড়তে চসিকের মাইকিং

১২ জুন ২০১৮ | ২০:৪৯ |    নিজস্ব প্রতিবেদক
  • নগরীর ঝুঁকিপূর্ণ পাহাড়ের বসতি ছাড়তে চসিকের মাইকিং

ক্রাইম প্রতিবেদক : বৈরী আবহাওয়ার কারণে পাহাড়ধস ও যেকোনো ধরনের দুর্ঘটনা ঠেকাতে নগরের বিভিন্ন পাহাড় ও পাহাড়ের পাদদেশে এবং পতেঙ্গা এলাকায় ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের সরে নিরাপদ স্থানে চলে যাওয়ার জন্য মাইকিং করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। আজ ১২ জুন মঙ্গলবার সকাল থেকে চসিকের মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশনায় নগরের টাইগারপাস, বাটালি হিল, মিয়ার পাহাড়, পতেঙ্গা এলাকাসহ বিভিন্ন ঝুঁকিপূর্ণ পাহাড়ে এ সতর্কতামূলক মাইকিং করা হয়েছে। চসিকের প্রকৌশল ও পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা এ কার্যক্রমে অংশ নেন। এদিকে, গত তিন দিন ধরে সমুদ্রে লঘুচাপের কারণে সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর সর্তকতা সংকেত বহাল রেখেছে আবহাওয়া অধিদফতর।
লঘুচাপের ফলে দমকা ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাবে নগরের নিম্নাঞ্চলে বৃষ্টি ও জোয়ারের পানি মিশে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে পানিবন্দি হয়ে দুর্ভোগে পড়েছে হাজারো মানুষ।
এ বিষয় জানতে চাইলে চসিকের মেয়র আজম নাছির উদ্দিন বলেন বৈরী আবহাওয়ার কারণে যেকোনো দুর্যোগ মোকাবেলায় সিটি করপোরেশন প্রস্তুত রয়েছে। সিটি মেয়রের নির্দেশনায় নগরের ৪১ ওয়ার্ডে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নগরের বিভিন্ন ঝুঁকিপূর্ণ পাহাড় ও পাহাড়ের পাদদেশ এবং পতেঙ্গা এলাকায় ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের সরে যেতে মাইকিং করা হয়েছে।