banner

শেষ আপডেট ২০ অগাস্ট ২০১৮,  ২১:৫৩  ||   মঙ্গলবার, ২১ই আগষ্ট ২০১৮ ইং, ৬ ভাদ্র ১৪২৫

টাইগার একাদশে ৩ পরিবর্তন; আফগানদের একটি

টাইগার একাদশে ৩ পরিবর্তন; আফগানদের একটি

৭ জুন ২০১৮ | ২১:০৯ |    নিজস্ব প্রতিবেদক
  • টাইগার একাদশে ৩ পরিবর্তন; আফগানদের একটি

সম্মান রক্ষার ম্যাচে আবারও একাদশে পরিবর্তন এনেছে বাংলাদেশ দল। একাদশে সুযোগ পেয়েছেন মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ এবং আরিফুল হক। গত তিন ম্যাচে ব্যর্থতার কারণে একাদশ থেকে বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন, সাব্বির রহমান এবং মোসাদ্দেক হোসেন সৈকত। অন্যদিকে আফগানিস্তান শিবিরে এসেছে একটি পরিবর্তন। গত দুই ম্যাচে দুর্দান্ত বোলিং করা শাপুর জারদানকে সরিয়ে একাদশে সুযোগ দেওয়া হয়েছে আফতাব আলমকে।

হোয়াইটওয়াশ এড়ানোর এই ম্যাচে ভারতের দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগান অধিনায়ক আসগর স্তানিকজাই টসে জিতে টাইগারদের ফিল্ডিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন। আগের দুই ম্যাচে টসে জিতলেও ম্যাচ জিততে পারেননি সাকিব আল হাসান। আজ টস হার কি শাপে বর হবে?

দুঃস্বপ্নের এক সিরিজ কাটাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আফগানিস্তানের মতো ক্রিকেটের নব্য শক্তির কাছে প্রথম দুই টি-টোয়েন্টি হেরে ইতিমধ্যেই সিরিজ খোয়াতে হয়েছে। আজ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। গত দুই ম্যাচে বাংলাদেশের যে পারফর্মেন্স, তাতে জয়ের আশা করাটা কঠিন হয়ে যাচ্ছে। দুই ম্যাচেই বাংলাদেশের আতঙ্ক ছিলেন লেগ স্পিনার রশিদ খান। রশিদের ভয় যেন কাটাতে পারছে না টাইগাররা!

ভারতের দেরাদুনে অনুষ্ঠিত আফগানিস্তানের ‘হোম সিরিজে’র প্রথম ম্যাচে ৪৫ রানের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। পরের ম্যাচে হারে ৬ উইকেটে। দুটি ম্যাচেই প্রশ্নবিদ্ধ হয়েছে সাকিব আল হাসানের আধিনায়কত্ব। একটি দল হয়ে খেলতে পারেনি বাংলাদেশ। দেখে মনে হয়নি, তামিমরা টি-টোয়েন্টি খেলছে! আজ কি বদলাবে এই পরিস্থিতি?

বাংলাদেশ দল: সাকিব আল হাসান, মাহমুদ উল্লাহ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।

আফগানিস্তান দল: আসগর স্টানিকজাই, উসমান গনি, মোহাম্মদ শাহজাদ, মুজিব উর রেহমান, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, শফিকুল্লাহ, মোহাম্মদ নবি, রশিদ খান, করিম জানাত, আফতাব আলম।