banner

শেষ আপডেট ১৬ অক্টোবর ২০১৮,  ২২:২৪  ||   মঙ্গলবার, ১৬ই অক্টোবর ২০১৮ ইং, ১ কার্তিক ১৪২৫

জার্সিতে লেখা মায়ের নাম; বিশ্বকে আবেগে ভাসালেন মেসিরা

জার্সিতে লেখা মায়ের নাম; বিশ্বকে আবেগে ভাসালেন মেসিরা

১২ মে ২০১৮ | ১৯:৪২ |    নিজস্ব প্রতিবেদক
  • জার্সিতে লেখা মায়ের নাম; বিশ্বকে আবেগে ভাসালেন মেসিরা

‘মা’ এর চেয়ে মধুর শব্দ পৃথিবীতে নেই। এর চেয়ে মধুর ডাক পৃথিবীতে হয় না। মায়ের স্থান সবার ওপরে।নিজেদের এবং পৃথিবীর সকল মায়ের জন্য ভালোবাসা স্বরূপ ভিয়ারিয়াল ম্যাচে বার্সেলোনার সকল ফুটবলার নিজেদের জার্সিতে তাদের মায়ের নাম লিখে খেলতে নেমে অভূতপূর্ব দৃষ্টান্ত স্থাপন করল। এই অসাধারণ দৃশ্য দেখে আবেগে ভাসল ফুটবল বিশ্ব। ইউনেস্কোর ডাকে সাড়া দিয়েই বার্সার ফুটবলাররা এমন নজিরবিহীন কাজ করলেন।

জেরার্ড পিকে বলেছেন, ‘মায়েদের ভালবাসা জানানোর এমন সুযোগ ছাড়তে চাইনি।’

এমনিতে এই সপ্তাহে রিয়াল মাদ্রিদ ও ভিয়ারিয়ালের বাধা অতিক্রম করলেও ফুটবল ইতিহাসে বার্সেলোনার প্রথম বার অপরাজিত থেকে লা লিগা জেতার কাজটা এখনও শেষ হয়নি। লা লিগায় লেভান্তে এখন আছে ষোলো নম্বরে। সেখানে লিয়োনেল মেসিরা টানা চারটি ম্যাচ জিতে অসাধারণ ছন্দে রয়েছে। শেষ ১০ ম্যাচে তাদের হার একটাই। বলা বাহুল্য সেটা লা লিগায় নয়। চ্যাম্পিয়ন্স লিগে এএস রোমার কাছে। বার্সা ম্যানেজার কিন্তু অপরাজিত লিগ খেতাব জেতা নিয়ে বেশি মাথা ঘামাতে রাজি নন।

ভালভার্দের মন্তব্য, ‘আমি এমন একটা ক্লাবের ম্যানেজার, যেখানে কেউ হারার কথা ভাবতেই পারে না। অথচ ঘটনা হচ্ছে, লা লিগা বা কোপা দেল রে জিতলেও আমরা চ্যাম্পিয়ন্স লিগে সফল হইনি। তা ছাড়া মরসুম শুরুর সময় দলে বেশ কিছু সমস্যাও ছিল। সেখান থেকে ধীরে ধীরে সবাই ভালো খেলতে শুরু করে। তবু চ্যাম্পিয়ন্স লিগে রোমে খেলতে গিয়ে দল বড় একটা আঘাত পেয়েছে।’