banner

শেষ আপডেট ১২ ডিসেম্বর ২০১৮,  ২০:০৯  ||   বৃহষ্পতিবার, ১৩ই ডিসেম্বর ২০১৮ ইং, ২৯ অগ্রহায়ণ ১৪২৫

অন্যান্যা প্রকল্পের গাড়ি চালক মো.হাসান অপহরণ: অপহরণকারীসহ আটক ২

অন্যান্যা প্রকল্পের গাড়ি চালক মো.হাসান অপহরণ: অপহরণকারীসহ আটক ২

৮ মার্চ ২০১৮ | ০০:৫৭ |    নিজস্ব প্রতিবেদক
  • অন্যান্যা প্রকল্পের গাড়ি চালক মো.হাসান অপহরণ: অপহরণকারীসহ আটক ২

ক্রাইম প্রতিবেদক : চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) একটি প্রকল্পের গাড়ি চালক মো.হাসানকে অপহরণ করে মুক্তিপণ দাবির অভিযোগে দুই জনকে আটক করেছে কতোয়ালী পুলিশ।আজ বুধবার বিকেলে নগরীর সিআরবি এলাকা থেকে ওই গাড়ি চালককে উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িত ২ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন-কামরুল হাসান প্রকাশ আলমাস ও মো.মহিউদ্দিন। আসলাম চকরিয়ার বাসিন্দা কিন্তু ভাড়া বাসায় নগরীর এনায়েত বাজার এলাকায় থাকে।  তার পিতার নাম হাফেজ নুর আহম্মদ। মহিউদ্দিন কুমিল্লার তিতাস থানার নাবাদিয়া গ্রামের আবদুল আজিজের ছেলে।

ঘটনার বিবরণে জানা গেছে, আলমাস মূলত ছাত্রশিবিরের ক্যাডার।  চকরিয়া পুলিশের ধাওয়া খেয়ে সে নগরীতে আশ্রয় নিয়ে আওয়ামী রাজনীতির সাথে জড়িয়ে নগরীতে বিভিন্ন অপরাধ মূলক কাজের সাথে জড়িয়ে পড়ে। অপহৃত ব্যাক্তি গাড়ী চালক হাসানের বাড়ীও চকরিয়ার একই গ্রামে। তারা উভয়ে বন্ধু। চউকের নকশা অনুমোদনের জন্য অথরাইজড অফিসারদের ভয় দেখিয়ে নকশা অনুমোদনের জন্য মূলত আলমাসকে ভাড়া করে আনে গাড়ী চালক হাসান। সম্প্রতি বাকলিয়া এলাকায় একুশ তলা ভবনের নকশা অনুমোদনের জন্য হাসানকে দায়িত্ব দেয় তার বন্ধু কামরুল হাসান প্রকাশ আলমাস। এই টাকার ভাগাভাগি নিয়ে এই অপহরণ নাটকের সূত্রপাত। গাড়ী চালক হাসান অন্যান্যা প্রকল্পের আওতায় চুক্তি ভিত্তিক নিয়োগ পায় সিডিএতে। গত বছরখানেক আগে তাদের প্রকল্পের মেয়াদ শেষ হয়ে গেলে তাদের চুক্তিভিত্তিক চাকুরির মেয়াদও শেষ যায়। এখন সে স্থাপত্য প্রকৌশল শাখার গাড়ি চালক হিসাবে নিয়োজিত রয়েছে। অন্যান্য প্রকল্পের আওতায় মোট ১৯ জন সে সময় প্রকল্পের আওতায় নিয়োগ পেয়েছিল। তাদের মধ্যে ১২ জন ইতোমধ্যে চাকুরী পাওয়ার জন্য চউকের বিরুদ্ধে হাইকোটে মামলা দায়ের করেছে। কিন্তু গাড়ী চালক হাসানসহ অন্য ৫ জন এখনো চউকে বহাল তবিয়তে রয়েছে।

থানায় দাখিলকৃত মামলার এজাহার থেকে জানা গেছে, চউক চেয়ারম্যান কতোয়ালী থানাকে অবহিত করেন গাড়ী চালক অপহৃত হাসান চউকের গাড়ী চালক।

কোতোয়ালী থানার ওসি  জানান, সিডিএ’র এক গাড়ি চালককে অপরহরণ করে৩০ লাখ টাকা  মুক্তিপণ দাবির অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করা হয়। বিকেলে নগরীর সিআরবি এলাকা থেকে গাড়ি চালককে উদ্ধার করে এর সঙ্গে জড়িত দুই জনকে আটক করা হয়েছে।

এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।