banner

শেষ আপডেট ২০ নভেম্বর ২০১৯,  ২০:৫৫  ||   বুধবার, ২০ই নভেম্বর ২০১৯ ইং, ৬ অগ্রহায়ণ ১৪২৬

শুরুতেই প্রশাসন গুরুত্ব দিলে ঘটনা এতদূর গড়াতো না

শুরুতেই প্রশাসন গুরুত্ব দিলে ঘটনা এতদূর গড়াতো না

১৭ নভেম্বর ২০১৭ | ২৩:৫২ |    নিজস্ব প্রতিবেদক
  • শুরুতেই প্রশাসন গুরুত্ব দিলে ঘটনা এতদূর গড়াতো না

ফেইসবুকে ধর্মীয় কটুক্তি ছড়ানোকে কেন্দ্র করে রংপুরে গঙ্গাচড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা ও আগুনে অন্তত এগারোটি ঘর পুড়েছে। উত্তেজিত জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে ওইদিন ঘটনাস্থলেই মারা গেছে একজন এবং বেশ কয়েকজন হামলাকারী আহত হয়েছে।

”পুলিশের অনুমোদন নিয়ে নামাজের পর সেখানে ১০-১৫ মিনিটের একটি মানববন্ধন হয় এবং পরে তারা যে যার বাড়ীতে চলে যান। কিন্তু ঘটনার পর তিনটা থেকে সাড়ে তিনটার দিকে আশপাশের বিভিন্ন গ্রাম থেকে হাজার হাজার মানুষ ছুটে আসে এবং পরিস্থিতির অবনতি হয়।”

এ ঘটনার শুরুতেই প্রশাসন গুরুত্ব দিলে ঘটনা এতদূর গড়াতো না।  “রামু থেকে আমাদের শিক্ষা নেয়া উচিৎ ছিল, রামু থেকে যদি শিক্ষা না নিয়ে থাকি তাহলে পাবনা থেকে অথবা নাসিরনগর থেকে আমাদের শিক্ষা নেয়া উচিৎ ছিল। কারণ ২৮ তারিখে বিষয়টি জানাজানি হয়। ৬ তারিখে একটি মামলা হয়।”

“জনপ্রতিনিধিরা ওখানে ছিল, তিনটি উপজেলার সমন্বয়ে সেখানে ইউএনওরা আছেন তাদের নিয়ে বসা উচিৎ ছিল। পলিটিকাল লোক, সুশীল সমাজের সদস্য, ওখানে মসজিদের ইমাম বা যারা ধর্মীয় বিষয়টি নিয়ে বেশি উত্তেজনা করেছে তাদেরকে নিয়ে বসলে আজকে ঘটনা এতদূর হতো না। আমার কাছে মনে হয়েছে যে সবকিছু মিলিয়ে শুরুতে গুরুত্বের অভাবটা ছিল।”