banner

শেষ আপডেট ১৫ সেপ্টেম্বর ২০১৯,  ২২:১৭  ||   সোমবার, ১৬ই সেপ্টেম্বর ২০১৯ ইং, ১ আশ্বিন ১৪২৬

রাজনীতি অপছন্দ করেন, তবুও ছাত্রলীগ নেত্রী!

রাজনীতি অপছন্দ করেন, তবুও ছাত্রলীগ নেত্রী!

৯ অগাস্ট ২০১৬ | ১৬:২৮ |    নিজস্ব প্রতিবেদক
  • রাজনীতি অপছন্দ করেন, তবুও ছাত্রলীগ নেত্রী!

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ২৬১ সদস্যবিশিষ্ট কমিটিতে স্থান পাওয়া নেতাদের মধ্যে অছাত্র, বিবাহিত, বিভিন্ন মামলার আসামী ও নানা অপকর্মে লিপ্ত থাকার অভিযোগে অভিযুক্তরা পদ পাওয়ার অভিযোগ উঠলেও এবারই প্রথম রাজনীতি অপছন্দ করেন এমন শিক্ষার্থীরা পদ পেয়েছেন বলে অভিযোগ উঠেছে!
thecrimebd.com এর অনুসন্ধানে এমন তিন নেতার তথ্য পাওয়া গেছে। তারা হলেন — উপ-মানব সম্পদ উন্নয়ন সম্পাদক সুজাতা খানম, উপ-ছাত্র বৃত্তি সম্পাদক উম্মে রায়না ও কার্যনির্বাহী সদস্য আফরিন মনি। তাদের মধ্যে সুজাতা কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মোয়াজ্জেম হোসেন জেমস এবং রায়না ও মনি কেন্দ্রীয় ছাত্রলীগের আরেক সদস্য উম্মে সানজিদা জিনিয়ার অনুসারী বলে জানা গেছে। এ প্রসঙ্গে গত দুই আগষ্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী সামি উল আলম তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে লিখেছেন, “বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর প্রথম বর্ষ থেকে সক্রিয়ভাবে রাজনীতি করেও কোনো পদ পেলাম না, আর তারা রাজনীতি অপছন্দ করেও নেতা! চলিতেছে সার্কাস! চলবে…”
তিন নেতার ফেসবুক প্রোফাইল ঘেটে দেখা গেছে, সুজাতা খানম তার পলিটিক্যাল ভিউজ-এ লিখেছেন, ‘don’t like politics’। উম্মে রায়না তার পলিটিক্যাল ভিউজ-এ লিখেছেন, ‘no interest’। আফরিন মনি তার পলিটিক্যাল ভিউজ-এ লিখেছেন, ‘na vote’। রাজনীতি অপছন্দ করেও পদ পাওয়া বিষয়ে চবি শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক এইচ এম ফজলে রাব্বী সুজন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা থেকে পদ দেওয়ার জন্যে কেন্দ্রে আমরা ১৫১ সদস্যের যে তালিকা জমা দিয়েছি তাতে তিনজনের কারো নাম ছিলোনা। এ বিষয়ে কেন্দ্রীয় সংসদের নেতারা ভালো জানেন।