banner

শেষ আপডেট ২০ অগাস্ট ২০১৯,  ২১:৩৬  ||   বুধবার, ২১ই আগষ্ট ২০১৯ ইং, ৬ ভাদ্র ১৪২৬

ডিএসইর লেনদেন বেড়েছে ১৮.২৭%

ডিএসইর লেনদেন বেড়েছে ১৮.২৭%

১০ মার্চ ২০১৬ | ১৭:২৫ |    নিজস্ব প্রতিবেদক
  • ডিএসইর লেনদেন বেড়েছে ১৮.২৭%

বেশ কিছুদিন দরপতনের পর কিছুটা ঘুরে দাঁড়াচ্ছে দেশের শেয়ারবাজার। সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার বাজারে সূচকের সঙ্গে লেনদেনে ঊর্ধ্বমুখি ধারা অব্যাহত রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বেড়েছে ১৮ দশমিক ২৭ শতাংশ।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৮৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭২১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩১২টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি প্রতিষ্ঠানের শেয়ারের।

ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে ৭০ কোটি টাকা বেশি। বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩১৩ কোটি টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৪৮ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৩৮৮ পয়েন্টে, সিএসই৫০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৯৯ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৫০৭ পয়েন্টে, সিএএসপিআই ৭৮ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৮০৬ পয়েন্টে এবং সিএসআই সূচক ৪ পয়েন্ট বেড়ে ৯৫৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ২৩৮টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ১১৬টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টি প্রতিষ্ঠানের শেয়ার দর। সিএসইতে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৬ লাখ টাকা।