banner

শেষ আপডেট ২ জুলাই ২০১৭,  ২০:১২  ||   সোমবার, ২৫ই সেপ্টেম্বর ২০১৭ ইং, ১০ আশ্বিন ১৪২৪

পুঁজিবাজারে দরপতন অব্যাহত :: দি ক্রাইম :: অপরাধ দমনে সহায়ক ::

পুঁজিবাজারে দরপতন অব্যাহত

২০ জুন ২০১৬ | ২১:১০ |    নিজস্ব প্রতিবেদক
  • পুঁজিবাজারে দরপতন অব্যাহত

পুঁজিবাজারে দরপতন অব্যাহত রয়েছে। আগের দুই কার্যদিবসের মতো সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসেও উভয় বাজারে কমেছে সূচক ও বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম। তবে বেড়েছে লেনদেনের পরিমাণ। এই নিয়ে টানা তিন কার্যদিবস পুঁজিবাজারে দরপতন হলো।

দিনভর সূচকের ওঠা-নামা শেষে সোমবার (২০ জুন) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩২০টি কোম্পানির ৮ কোটি ৯ লাখ ৬৬ হাজার ২৫৫টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ৩২৮ কোটি ৩৪ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৩২১ কোটি ৪৬ লাখ টাকার। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৮.৭৭ পয়েন্ট কমে ৪ হাজার ৩৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ৪.৯৭ পয়েন্ট কমে ১ হাজার ৭৫ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক আগের দিনের চেয়ে ১১.৩৪ পয়েন্ট কমে ১ হাজার ৭১২ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩২০ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৭৩টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮টির। দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৪৫.৯৩ পয়েন্টে কমে ৮ হাজার ১৭৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ১২ লাখ টাকার। আগের দিন লেনদেন হয়েছিলো ২০ কোটি ৯০ লাখ টাকা। লেনদেন হওয়া ২৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৬৫টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত আছে ৩৮টি দাম।

 

Leave a Reply