banner

শেষ আপডেট ২০ নভেম্বর ২০১৭,  ২০:৩৯  ||   সোমবার, ২০ই নভেম্বর ২০১৭ ইং, ৬ অগ্রহায়ণ ১৪২৪

তিন জেলায় ভূমিধসের শঙ্কা :: দি ক্রাইম :: অপরাধ দমনে সহায়ক ::

তিন জেলায় ভূমিধসের শঙ্কা

১৪ জুন ২০১৭ | ২২:০৮ |    নিজস্ব প্রতিবেদক
  • তিন জেলায়  ভূমিধসের শঙ্কা

ক্রাইম নিউজ ডেস্ক : দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় থাকায় আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এর প্রভাবে বুধবার থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ফলে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ফের ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হওয়ায় দেশের সব সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হওয়ায় দেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত কয়েক দিনের অতিবৃষ্টিতে রাঙামাটিতে ধসে পড়া পাহাড়ে অভিযান চালিয়ে বুধবার সকালে আরও তিনটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে কেবল রাঙামাটিতেই নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০১ জনে।

এছাড়া এখন পর্যন্ত বান্দরবানে সাতজন এবং চট্টগ্রামে ২৭ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩৫ জনে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

Leave a Reply